Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রবিবার হরতাল ডেকেছে হেফাজতে ইসলাম, শনিবারে বিক্ষোভ

ইনকিলাব অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২১, ১০:২৩ পিএম

রবিবার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। এছাড়া শনিবার সারাদেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে হেফাজত। হেফাজতের আমির মাওলানা জুনায়েদ বাবুনগরী ভিডিও বার্তার মাধ্যমে এ কর্মসূচি দেন। শুক্রবার সন্ধ্যা্য় পল্টনে ঢাকা মহারগর হেফাজতের সাধারণ সম্পাদক মামুনুল হক তার পক্ষে কর্মসূচি ঘোষণা করেন।

বাংলাদেশে ভারতের প্রধানমন্ত্রী নরেদ্র মোদির আগমনের প্রতিবাদে বায়তুল মোকাররম, হাটহাজারীসহ সারা দেশে আন্দোলনরতদের ওপর হামলা ও ৪ জন নিহত হওয়ার ঘটনায় এ কর্মসূচি ঘোষণা করা হয়েছে। এদিকে হেফাজতে ইসলামের আমীর জুনায়েদ বাবুনগরী চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনে অবস্থান করছেন। সেখান থেকে হেফাজতের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী সাংবাদিকদের ব্রিফ করেন। তিনি বলেন, ‘আমরা চাই ময়নাতদন্ত ছাড়াই পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হোক।’ তিনি দাবি করেন, হেফাজতের মোট ৫ জন কর্মী শহীদ হয়েছেন। এর মধ্যে চারজন হাটহাজারীতে এবং একজন ব্রাহ্মণবাড়িয়ায়।

তিনি আরও বলেন, 'আমাদের এ কর্মসূচি সরকারের বিরুদ্ধে ছিল না। এটি ছিল নরেন্দ্র মোদির বিরুদ্ধে। মোদি সে দেশে মুসলিমদের নির্যাতন করছেন। এর প্রতিবাদ স্বরূপ এ কর্মসূচি দিয়েছিলাম।



 

Show all comments
  • MOHAMMED+ISMAIL+KABIR+AHMED ২৬ মার্চ, ২০২১, ১০:৫৮ পিএম says : 0
    ekon hole o jamat ke shate nen na kono ?
    Total Reply(0) Reply
  • প্রবাসী-একজন ২৬ মার্চ, ২০২১, ১১:০৬ পিএম says : 0
    অলি-আল্লাহর দেশে কুখ্যাত কসাই মোদির আগমনের প্রতিবাদে যে ৫ জন প্রাণ দিয়েছেন, এঁরাই প্রকৃত শহীদ; মহান আল্লাহ এঁদের সম্মানিত করেছেন।
    Total Reply(0) Reply
  • Md.Altaf+Hossain ২৬ মার্চ, ২০২১, ১১:৪৮ পিএম says : 0
    বাংলাদেশের মহান নেতা হাজার বছরের শ্রেষ্ট বাঙালী জাতির জনক বঙ্গবন্দু শেখ মুজিবুর রহমানের একজন সৈনিক হিসাবে মুসলমানের রক্ত খেকো কুখ্যাত নরেন্দ্র মুদীর আগমন কোন ভাবেই মেনে নিতে পারছিনা। এটা আমাদের দেশের জন্য অত্যান্ত লজ্জাজনক। যেখানে ৯০% মুসলমান। সরকার জনগনের সেন্টিমেন্টের কোন তোয়াক্কা না করেই কসাই মুদীকে এনে বঙ্গবন্দুকে আপমান করা হয়েছে বলে আমি মনে করি। কারন বঙ্গবন্দুর সংগ্রাম ছিল মজলুম মানুষের প্রতি। সেখানে তিনি হিন্দু বৌদ্ব খৃষ্ঠান ভাগ করেন নি। তার আমলে সবাই ছিল এক বাংলাদেশী। এরকম একজন মহান নেতার জন্ম অনুষ্টানে কুখ্যাত মুদীর আগমন দেশের জন্য দেশের মানুষের জন্য আপমান জনক।
    Total Reply(0) Reply
  • মোঃ দুলাল মিয়া ২৭ মার্চ, ২০২১, ১২:১১ এএম says : 0
    একদিনের হরতাল দিলে হবে না কুখ্যাত সরকার কে ক্ষমতা থেকে সরাতে হবে সমস্ত মুসলমান এক হতে হবে।আলেমদের উপর আঘাত করলে আমরা বেঁচে থাকি লাভ কি ।মুসলিম এর আসল ঠিকানাইতে আলেমদের মাঝে যাদের মধ্যে আমরা কোরআনের বাণী সুনতে পাই।তাই সবাই ঐক্যবদ্ধ ভাবে ইহুদি সরকার কে পতন করতে আবেদন করিতেছি।
    Total Reply(0) Reply
  • মোঃ দুলাল মিয়া ২৭ মার্চ, ২০২১, ১:২১ এএম says : 0
    আলেমদের রক্ত দিয়ে সুবর্ণজয়ন্তী করেছে ইহুদিবাদ সরকার। মুসলমান কোথায় আজ একজন ইহুদির জন্য নিজের দেশে রক্ত দিতে হলো যেখানে 90%মুসলিম।
    Total Reply(0) Reply
  • Ahmad imtiaj ২৭ মার্চ, ২০২১, ৫:৫৮ এএম says : 0
    ব্রাহ্মণবাড়িয়াতে দুজন শহীদ হয়েছেন৷ একজন সাধারন মুসল্লি, আরেকজন জামিয়ার ছাত্র৷আমি জামিয়ার ছাত্র তাই সঠিক তথ্যটি দিলাম৷কিন্তু আমার আশ্চর্য লাগে তারা কেমন নেতা যারা শহীদের সংখ্যাটা পর্যন্ত সঠিক তথ্যের সাথে জানেন না! আহতের সংখ্যা না হয় নির্ণয় করা অনেক সময় কঠিন হয়ে যায় কিন্তু তাই বলে শহীদ কয় জন তাও জানবেন না!
    Total Reply(0) Reply
  • মোঃ শাহেদুল ইসলাম ২৭ মার্চ, ২০২১, ৬:২০ এএম says : 0
    আজকের সারাদিন সমাবেশ সফল হোক
    Total Reply(0) Reply
  • Mahil Maholael ২৭ মার্চ, ২০২১, ৭:২৯ এএম says : 0
    আমরা আজব একটা দেশে বাস করি যেখানে আমাদের কথা কোনটা সঠিক কোনটা সঠিক না সেটা সরকার নির্ধারণ করে দেয়। সরকারের যেটা ভালো লাগে সেটাই দেশের আইন যেটা জনগণের স্বার্থে সেটার দিকে কোন খেয়াল নেই। মাঝে মাঝে অবাক লাগে আমি বাংলাদেশের নাগরিক হিসেবে। দেশের আইন আমাকে কি সুবিধা দিচ্ছে। আর সরকার আমাকে কি দিচ্ছে। আইন দিয়েছে কথা বলার অধিকার আর সরকার দিচ্ছে গুলি। সত্যিই এ এক অবাক গণতন্ত্র।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হরতাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ