Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সউদীর সাথে সম্পর্ককে গুরুত্ব দেয় পাকিস্তান: বাজওয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২১, ৭:৪৪ পিএম

পাকিস্তানের সেনাবাহিনী প্রধান (সিওএএস) জেনারেল কামার জাভেদ বাজওয়া বলেছেন যে, পাকিস্তান সেনাবাহিনীর কাছে সউদী আরবের সাথে ঘনিষ্ঠ ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক অত্যন্ত মূল্যবান। বৃহস্পতিবার রয়েল সউদী ল্যান্ড ফোর্সেস কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল ফাহাদ বিন আবদুল্লাহ আল-মুতায়েরের সাথে বৈঠককালে তিনি এই কথা বলেন।

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ দফতরের (আইএসপিআর) এক বিবৃতিতে বলা হয়েছে, বৈঠককালে আঞ্চলিক সুরক্ষা পরিস্থিতি এবং উভয় সেনাবাহিনীর মধ্যে প্রতিরক্ষা, সুরক্ষা এবং সামরিক প্রশিক্ষণের ক্ষেত্রে সহযোগিতা সহ পারস্পরিক স্বার্থের বিষয়গুলি নিয়ে আলোচনা হয়। আইএসপিআর জানিয়েছে যে, সফররত বিশিষ্ট ব্যক্তিরা এই অঞ্চলে বিশেষত আফগান শান্তি প্রক্রিয়াতে শান্তি আনতে পাকিস্তান সেনাবাহিনীর আন্তরিক প্রচেষ্টাকে স্বীকার ও প্রশংসা করেছেন।

লেফটেন্যান্ট জেনারেল ফাহাদ বিন আবদুল্লাহ আল-মুতায়েরকে ধন্যবাদ জানিয়ে বাজওয়া বলেন, পাকিস্তান সেনাবাহিনী সউদী আরবের রাজ্যের সাথে তার ঘনিষ্ঠ ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্কের ব্যাপক মূল্যায়ন করে। গত বছরের আগস্টে জেনারেল কামার সউদী সামরিক নেতৃত্বের সাথেও সাক্ষাত করেছেন এবং ভারত দ্বারা অবৈধভাবে দখলকৃত কাশ্মীরকে (আইআইওজেকে) নিয়ে দু’দেশের মধ্যে কূটনৈতিক চাপকে কমানোর লক্ষ্যে সামরিক সম্পর্ক, প্রশিক্ষণ বিনিময় নিয়ে আলোচনা করেছেন। সূত্র: এক্সপ্রেস ট্রিবিউন।



 

Show all comments
  • Monjur Rashed ২৭ মার্চ, ২০২১, ১১:৩৪ এএম says : 0
    Saudi Arabia & UAE will do nothing for Kashmir. They are pretending with Pakistan.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ