Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট নোমান্সল্যান্ডে দু’দেশের সীমান্ত রক্ষীবাহিনীর মিলন মেলা

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২১, ৭:৩১ পিএম

মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট নোমান্সল্যান্ডে দু’দেশের সীমান্ত রক্ষীবাহিনীর মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে। মিলন মেলায় বিজিবি ও বিএসএফ সদস্যরা যৌথ প্যারেডে অংশ গ্রহন করে। দীর্ঘ ১ বছর পর এই প্রথম বিজিবি ও বিএসএফ’র যৌথ প্যারেড শুরু হয়েছে।

আজ শুক্রবার বিকেলে বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট নোমান্সল্যান্ডে বিজিবি ও বিএসএফ বিপুল সংখ্যক সদস্য ও উচচ পর্যায়ের কর্মকর্তারা মিলন মেলায় অংশ গ্রহন করেন। উভয়ের মাঝে মিষ্টি বিতরন ও ফুল দিয়ে স্বাধীনতা দিবসের শূভেচ্ছা জানানো হয়।

মিলন মেলায় প্রধান অতিথি ছিলেন, যশোর- ১ আসনের সাংসদ শেখ আফিল উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন, বিজিবির দক্ষিন পশ্চিমাঞ্চলীয় রিজিওন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সোহরাব হোসেন। বিএসএফ’র পক্ষে উপস্থিত ছিলেন, ১৭৯ বিএসএফ’র কমান্ডিং অফিসার অরুন কুমার সিংহ, ও কর্নেল অনিল কুমার ও কর্নেল সুরেন্দ্র সিং। বিজিবির সেক্টর কামন্ডার মহিউদ্দিন খান।

৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে.কর্ণেল সেলিম রেজা জানান, ১৯৭১ সালে বাংলাদেশের মহান স্বাধীনতা সংগ্রামে বাংলাদেশ-ভারতের জনগণের মধ্যে যে ভাতৃত্ববোধ জাগ্রত হয়েছিল সেটি আরো শক্তিশালী করা ও দু’দেশের সীমাšতরক্ষী বাহিনীর মধ্যে সৌহার্দ ও সম্পৃতির বন্ধন সুদৃঢ় করার লক্ষ্যে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী নোমান্স ল্যান্ডে দু দেশের সীশন্ত রক্ষী বাহিনীর যৌথ প্যারেড অনুষ্ঠিত হয়।

যৌথ প্যারেড অনুষ্ঠানে বিজিবি ও বিএসএফের উচচ পদস্থ কর্মকর্তা সহ দু’দেশের স্থানীয় গণ্যমান্য ব্যক্তি সর্ব¯তরের জনগণ দর্শনার্থীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেনাপোল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ