Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কক্সবাজারে করোনা সংক্রমণ বাড়ছেই

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২১, ৪:৩২ এএম

কক্সবাজারে করোনা সংক্রমণ বাড়ছেই। বৃহস্পতিবার ২৫ মার্চ কক্সবাজার মেডিকেল কলেজে ল্যাবে ৪৫৮ জনের নমুনা টেস্ট করে ৩৫ জনের টেস্ট রিপোর্টে করোনা পজিটিভ পাওয়া গেছে। বাকী ৪২৩ জনের নমুনা টেস্ট রিপোর্ট নেগেটিভ আসে।

কক্সবাজার মেডিকেল কলেজের ট্রপিক্যাল মেডিসিন ও সংক্রামক ব্যাধি বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ শাহজাহান নাজির এ তথ্য নিশ্চিত করেছেন।

পজিটিভ রিপোর্ট পাওয়া ৩৫ জনের সব রোগীই কক্সবাজার জেলার রোগী।

বৃহস্পতিবার শনাক্ত রোগীদের মধ্যে, কক্সবাজার সদর উপজেলায় ২০ জন, রামু উপজেলায় ১ জন, উখিয়া উপজেলায় ৪ জন, টেকনাফ উপজেলার ১ জন, চকরিয়া উপজেলায় ২ জন, পেকুয়া উপজেলায় ১ জন ও মহেশখালী উপজেলায় রয়েছেন ৬ জন।

কক্সবাজার সিভিল সার্জন অফিসের দেওয়া তথ্য মতে, বৃহস্পতিবার ২৫ মার্চ পর্যন্ত কক্সবাজার জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ৩ শত ১২ জন।

এরমধ্যে, গত ২৪ মার্চ বুধবার পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে জেলায় মৃত্যুবরণ করছে ৮৩ জন। তারমধ্যে, ১০ জন রোহিঙ্গা শরণার্থী। আক্রান্তের তুলনায় মৃত্যুর হার ১৩৩%। সুস্থ হয়েছেন ৫৬৭৭ জন করোনা আক্রান্ত রোগী। আক্রান্তের তুলনায় সুস্থতার হার ৯০'৪০%।
এদিকে সংক্রমণ রোধে প্রশাসন সচেতনতামূলক কর্মসূচী চালিয়ে যাচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ