Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

মোদির আগমনই হবে সরকারের পতনের কারণ

ঢাকায় বিক্ষোভ সমাবেশে মাওলানা মামুনুল হক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২১, ১২:০৭ এএম

এদেশে ইসলাম টিকে থাকলে স্বাধীনতা-সার্বভৌমত্ব টিকে থাকবে। নরেন্দ্র মোদির আগমন এদেশের মানুষ চায় না। কসাই মোদির আগমনই হবে এই সরকারের পতনের কারণ।

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী কারো ব্যক্তিগত অনুষ্ঠান নয়। মোদিকে এনে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীকে কলঙ্কিত করা হবে। মোদির আগমন হলে দেশপ্রেমিক জনতা সর্বোচ্চ ঘৃণা প্রদর্শন করবে। সীমান্তে কাটা তারের বেড়ায় ফেলানীর লাশের রক্তে যার হাত রঞ্জিত সেই মোদির আগমন জনগণ মেনে নিবে না। ভারতের নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার বাদ যোহর বায়তুল মোকাররম উত্তর গেইটে সমমনা ইসলামী দল সমূহ আয়োজিত বিক্ষোভে সমাবেশে বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হক এসব কথা বলেন। খেলাফত মজলিসের মহাসচিব ড.আহমদ আব্দুল কাদেরের সভাপতিত্বে এবং মাওলানা আতাউল্লাহ আমিন ও মাওলানা জয়নাল আবেদীনের পরিচালনায় এতে আরো বক্তব্য রাখেন, ইসলামী ঐক্য আন্দোলনের আমীর ড. ঈশা সাহেদী, বাংলাদেশ খেলাফত আন্দোলন (একাংশের) আমীর ও হেফাজতে ইসলামের নায়েবে আমীর মাওলানা জাফরুল্লাহ খান, সম্মিলিত ইসলামী দলের মহাসচিব মাওলানা খলীলুর রহমান মাদানী, খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা আহমদ আলী কাসেমী, বাংলাদেশ মুসলিম লীগের প্রেসিডিয়াম সদস্য আতিকুল ইসলাম, জমিয়তে উলামায়ে ইসলামের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, মাওলানা মনির হোসেন কাসেমী, মাওলানা জাবের কাসেমী ও মাওলানা কাজী ইলিয়াস আহমদ। আরো উপস্থিত ছিলেন, ইসলামী ঐক্য আন্দোলনের সেক্রেটারী জেনারেল অধ্যাপক মোস্তফা তারেকুল হাসান, খেলাফত মজলিসের নেতা অধ্যাপক আব্দুল জলিল,ইসলামী ঐক্য আন্দোলনের নেতা আবু বকর সিদ্দিক ও মাওলানা ফয়সাল।

খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, নরেন্দ্র মোদি মুসলিম বিদ্বেষী, মানবতা বিরোধী, বাংলাদেশের স্বার্থবিরোধী, সে এবং তার দল আরআরএস বাংলাদেশের স্বাধীনতার বিরুদ্ধে কাজ করছে। এ নরেন্দ্র মোদিকে বাংলাদেশের সুবর্ণ জয়ন্তীতে আমন্ত্রণ জানানোর তীব্র প্রতিবাদ করছি। ফ্যাসিবাদী মোদিকে বাংলাদেশের মানুষ স্বগত জানাবে না। জনগণের বিরোধিতা সত্তে¡ও যদি মোদি বাংলাদেশে আসে তবে যতক্ষণ বা যে কয়দিন থাকবে ততক্ষণ জনগণ যে যার অবস্থান থেকে তার প্রতি তীব্র ঘৃণা প্রকাশ করবে। তিনি মোদির আগমনের প্রতিবাদে আজ সকালে মতিঝিলে যুব অধিকার পরিষদের বিক্ষোভ মিছিলে পুলিশী হামলার তীব্র নিন্দা জানান এবং আটকৃত শিশু বক্তা মাওলানা রফিকুল ইসলাম মাদানীর অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবি জানান।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, মেহমানকে স্বাগত জানানো ইসলামের নীতি, কিন্তু রাষ্ট্র ও ইসলামের জন্য ক্ষতিকর কাউকে স্বাগত জানানো আত্মঘাতী ছাড়া অন্য কিছু নয়।আমরা ঘৃণা প্রকাশ করবো, জনগন ঘৃণা প্রকাশ অব্যাহত রাখবে, মোদিকে আমন্ত্রণ জানানোর মতো নতজানু সিদ্ধান্তের জন্য সরকারকে চরম মূল্য দিতে হবে। নেতৃবৃন্দ বলেন, গুজরাটসহ ভারতে মুসলিম হত্যার খলনায়ক নরেন্দ মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে সমমনা ইসলামী দল সমূহসহ দেশবাসী প্রতিবাদ অব্যাহত রেখেছে। সরকার জনগণের মনোভাবের প্রতি সম্মান না জানিয়ে মোদিকে আমন্ত্রণ করলে সেটা দেশের জন্য সুখকর হবেনা। নেতৃবৃন্দ মতিঝিল থেকে মোদি বিরোধী মিছিল থেকে শিশু বক্তা মাওলানা রফিকুল ইসলাম মাদানীর গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অনতিবিলম্বে তার মুক্তির দাবি জানান।

 

 



 

Show all comments
  • মেহেনাচ চৌধুরী ২৬ মার্চ, ২০২১, ২:৩২ এএম says : 0
    একজন আপাদমস্তক সাম্প্রদায়িক,উগ্র, চরমপন্থী, রক্তপিপাসু জালিম এবং কুখ্যাত অমানুষ নরেন্দ্র মোদীর আগমণ এই বঙ্গবন্ধুর বাংলায় কখনো শুভা পায় না। নরেন্দ্র মোদী এই যুগের নব্য হিটলার। তার মতো চরম সাম্প্রদায়িক ও কুখ্যাত খুনীকে এই দেশে আমন্ত্রণ করা মানে বঙ্গবন্ধুর সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনাকে আঘাত করা।
    Total Reply(0) Reply
  • Adbul Moshud ২৬ মার্চ, ২০২১, ২:৩২ এএম says : 0
    মোদিকে বিমানবন্দরে মুসলমানি করা হউক
    Total Reply(0) Reply
  • রফিকুল ইসলাম ২৬ মার্চ, ২০২১, ২:৩২ এএম says : 0
    কথা ক্লিয়ার কোন ভেজাল নেই যারা এই ভেজাল খুজবে তাদের ভিতর ভেজাল আছে
    Total Reply(0) Reply
  • Abdullah AL-Mamun ২৬ মার্চ, ২০২১, ২:৩৩ এএম says : 0
    বাইতুল মোকাররমে মুহতারাম মুহাম্মাদ মামুনুল হক Mamunul Haque সাহেবের সাহসী উচ্চারণ..... ‘আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, এটা কোন দলের একক সম্পত্তি নয়। এটা আওয়ামীলীগের দলীয় অনুষ্ঠান নয়। এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত কোন সেলিব্রেশন নয়। এটা দেশের আঠারো কোটি জনতার আনন্দঘন অনুষ্ঠান। এই অনুষ্ঠানে বাংলাদেশের সীমান্তখুনী, বাংলাদেশের সীমান্তে কাঁটাতারে ঝুলে থাকা ফেলানীর লাশের রক্তে রঞ্জিত নরেন্দ মোদিকে চাই না।’
    Total Reply(0) Reply
  • M A Ali Sultan ২৬ মার্চ, ২০২১, ২:৩৪ এএম says : 0
    মোদি আসায় এ গানটা বাজানো উচিত, 'তোমরা কুঞ্জ সাজাও গো, আজ আমার প্রাণনাথ আসিতে পারে...'
    Total Reply(0) Reply
  • Jewel Joarder ২৬ মার্চ, ২০২১, ২:৩৪ এএম says : 0
    এ জন্য মুসলমানদের ঐক্যবদ্ধ হতে হবে তাওহীদের উপর।
    Total Reply(0) Reply
  • Raju Dev Nath ২৬ মার্চ, ২০২১, ২:৩৪ এএম says : 0
    বাংলাদেশ কে রক্ষা করতে হলে ইন্ডিয়াকে বয়কট করা ছাড়া কোনো উপায় নাই! শুধু মুদি কে বয়কট এর ডাক দিলে কিছুই হবে না। ইন্ডিয়া বয়কট আন্দোলন করতেই হবে।
    Total Reply(0) Reply
  • Jack Ali ২৬ মার্চ, ২০২১, ৪:৪৩ পিএম says : 0
    May Allah wipe out Traitor of our country with Butcher Modi together. Ameen.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ