Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডেমরা সাব রেজিস্ট্রি স্ট্যাম্প ভেন্ডার কল্যাণ সমিতি দখলের অভিযোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২১, ৭:০১ পিএম

স্থানীয় এমপির নাম ভাঙ্গিয়ে ডেমরা সাব রেজিস্ট্রি স্ট্যাম্প ভেন্ডার কল্যাণ সমিতির অফিস দখল করার অভিযোগ উঠেছে। গত ১৫ মার্চ ঢাকা-৫ আসনের এমপি কাজী মনিরুল ইসলাম মনুর নাম ভাঙিয়ে হাজী সাইফুল ইসলাম লিটন এবং বোরহান উদ্দীন আহমেদ অফিস দখল করে নেয়। একইসাথে তারা নিজেদের এমপির মনোনীত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক দাবি করে। যা সম্পন্নভাবে অবৈধ বলে দাবি করেছেন গত ২০২০ সালের ১৬ আগস্ট নির্বাচিত কমিটির সভাপতি ফায়জুল হক খান এবং সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন খান। এ ঘটনায় সমিতির সদস্যের মধ্যে ক্ষোভ-উত্তেজনা বিরাজ করছে।

খোঁজ নিয়ে জানা গেছে, গত বছরের ১৬ আগস্ট ডেমরা সাব রেজিস্ট্রি স্ট্যাম্প ভেন্ডার কল্যাণ সমিতির কার্যালয়ে গঠনতন্ত্র অনুযায়ী সকল সদস্যদের উপস্থিতিতে একটি নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে সভাপতি হিসেবে নির্বাচিত হন বর্তমান সভাপতি ফায়জুল হক খান এবং সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন আনোয়ার হোসেন খান। গঠনতন্ত্রের নিয়ম অনুযায়ী এই কমিটি ২০২০ থেকে ২০২৩ সাল পর্যন্ত তাদের কর্মকান্ড পরিচালনা করবেন। কিন্তু বর্তমান কমিটির ৭ মাসের মাথায় হঠাৎ ডেমরা সাব রেজিস্ট্রি স্ট্যাম্প ভেন্ডার কল্যাণ সমিতির কার্যালয় দখল করেন হাজী সাইফুল ইসলাম লিটন এবং বোরহান উদ্দীন আহমেদ নামে দুই ব্যাক্তি। তারা নিজেদের সমিতির সভাপতি ও সাধারন সম্পাদক দাবি করেন। ঢাকা-৫ আসনের এমপি কাজী মনিরুল ইসলাম মনু তাদের কমিটি দিয়েছেন বলেও জানান তারা।

এ বিষয়ে ডেমরা সাব রেজিস্ট্রি স্ট্যাম্প ভেন্ডার কল্যাণ সমিতি সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন খান বলেন, সমিতির গঠনতন্ত্র অনুয়ায়ী নির্বাচন ও সদস্যদের লিখিত অনুমোদন ছাড়া অন্যকারো কাছে দায়িত্ব হস্তান্তর/পরিবর্তনের কোনো সুযোগ নাই। কিন্তু এমপির নাম ভাঙ্গিয়ে নিজেদের সমিতির সভাপতি/সম্পাদক দাবি করে এই দুই ব্যক্তি অবৈধভাবে জোরদখল করেই সমিতি চালিয়ে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ