Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধু কাপ কাবাডিতে বাংলাদেশই ফেবারিট

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২১, ১২:০০ এএম

পাঁচ দেশের অংশগ্রহণে ২৮ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত ঢাকায় অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি প্রতিযোগিতার। টুর্নামেন্টের খেলা হবে পল্টনস্থ শহীদ নুর হোসেন জাতীয় ভলিবল স্টেডিয়ামে। করোনাকালে সরকারের স্বাস্থ্যবিধি মেনেই এ আসরে অংশ নিচ্ছে ইউরোপের পোল্যান্ড, আফ্রিকার কেনিয়া, দক্ষিণ এশিয়ার শ্রীলঙ্কা, নেপাল ও স্বাগতিক বাংলাদেশের জাতীয় কাবাডি দল। লাল-সবুজ কাবাডির ইতিহাসে এটিই হচ্ছে সর্ব বৃহৎ টুর্নামেন্ট। ২৫ মার্চ পোল্যান্ড ও কেনিয়া এবং পরদিন ঢাকায় আসবে নেপাল ও শ্রীলঙ্কা। ২৭ মার্চ ম্যানেজার্স মিটিংয়ে গ্রুপিং ও ফিকশ্চার হবে। পাঁচটি দল লিগ পদ্ধতিতে মুখোমুখি হবে। লিগ শেষে পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল ২ এপ্রিল ফাইনাল খেলবে। বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের উদ্বোধনী অনুষ্ঠানের জন্য ১ এপ্রিল খেলা বন্ধ থাকবে। সব ম্যাচ সরাসরি স¤প্রচার করবে বেসরকারী টেলিভিশন চ্যানেল টি-স্পোর্টস।

গতকাল বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) সভাকক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে টুর্নামেন্টের লোগো উম্মোচন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। এ সময় কাবাডি ফেডারেশনের সভাপতি ও র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন, সহ-সভাপতি আবদুস সালাম আজাদ, সাধারণ সম্পাদক ও পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান এবং ফেডারেশনের যুগ্ম সম্পাদক, টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব ও পুলিশের অতিরিক্ত ডিআইজি (ডেভেলপমেন্ট) গাজী মো. মোজাম্মেল হক উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘আগামীতে পরিকল্পনা করে জাতীয় খেলা কাবাডির উন্নয়নে ক্রীড়া মন্ত্রণালয় থেকে সকল ধরনের সহযোগিত করা হবে।’ টুর্নামেন্ট নিয়ে ফেডারেশনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান বলেন, ‘বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষ্যে দীর্ঘদিন পর দেশের মাটিতে আন্তর্জাতিক টুর্নামেন্ট হতে যাচ্ছে। এই টুর্নামেন্টে আমরাই ফেবারিট। আমাদের লক্ষ্য চ্যাম্পিয়ন হওয়া। সেই সক্ষমতা রয়েছে বাংলাদেশ দলের।’ তিনি যোগ করেন,‘দু’জন বিদেশি এবং চার স্থানীয় কোচের তত্বাবধানে দলকে প্রস্তুত করা হচ্ছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ফেবারিট
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ