Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নারী উদ্যোক্তাদের জন্য হলিডে মার্কেট চালুর উদ্যোগ

প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : ঢাকা শহরের নারী উদ্যোক্তাদের জন্য স্বতন্ত্র হলিডে মার্কেট চালু করার জন্য প্রতিশ্রæতি দিয়েছেন ঢাকা সিটি কর্পোরোশনের সংরক্ষিত নারী আসনের কাউন্সিলররা। এছাড়াও নারী উদ্যোক্তাদের সেবা প্রদানের জন্য সিটি কর্পোরেশনের আঞ্চলিক কার্যালয়সমুহে নারী উদ্যোক্তা সহয়তা ডেস্ক চালু করা হবে বলেও জানিয়েছেন তারা। গতকাল এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে ঢাকা শহরের নারী এসএমই উদ্যোক্তাদের সাথে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলরদের একটি মতবিনিময় সভায় এসকল প্রতিশ্রæতি দেন তারা।
মতবিনিময় সভায় নারী উদ্যোক্তারা আবাসিক এলাকায় নারী উদ্যোক্তাদের উদ্যোগে ডে-কেয়ার সেন্টার এবং বিউটি পার্লার পরিচালনার বিষয় বিবেচনা এবং সিটি কর্পোরেশনের মাকের্টসমুহে নারী উদ্যোক্তাদের জন্য কোটা সংরক্ষণ করা। অনিবার্য কারণে বৈধ ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদের প্রয়োজন হলে যথাযথ পুনর্বাসনের ব্যবস্থা করা। ব্যবসা-বাণিজ্যকে প্রভাবিত করবে এমন কোন সিদ্ধান্ত গ্রহণের পূর্বে নারী উদ্যোক্তাদের সাথে মতবিনিময় করার জন্য কাউন্সিলরবৃন্দকে অনুরোধ করেন।
কাউন্সিলরবৃন্দ নারী উদ্যোক্তাদের দেশের অর্থনৈতিক উন্নয়নে একসাথে কাজ করার আহŸান জানান। নারী উদ্যোক্তাদের উপস্থাপিত প্রতিটি বিষয়ে তাঁরা মত প্রকাশ করেন এবং উপস্থাপিত বিষয়সমুহ বিবেচনার আশ্বাস দেন। আবাসিক এলাকায় নারী উদ্যোক্তাদের উদ্যোগে ডে-কেয়ার সেন্টার এবং বিউটি পার্লার পরিচালনার বিষয় তাঁরা মেয়র সাথে আলোচনা করবেন বলে জানান। সিটি কর্পোরেশন সবসময় তাঁদের সাথে থাকবে ও নারী উদ্যোক্তাদের যথাযথ সাড়া পেলে স্বতন্ত্র হলিডে মার্কেট চালু করার বিষয়ে কাউন্সিলরবৃন্দ একমত পোষণ করেন। যথাযথ সাড়া পেলে অতিসত্তর তাঁরা নারী উদ্যোক্তাদের জন্য স্বতন্ত্র হলিডে মার্কেট চালু করার বিষয়ে ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান। এছাড়া নারী উদ্যোক্তাবৃন্দের যে কোন ধরনের সমস্যায় কাউন্সিলরবৃন্দ পাশে থাকবেন বলে আশ্বস্ত করেন।
এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ সফিকুল ইসলামের সভাপতিত্বে আলোচনা করেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সংরক্ষিত কাউন্সিলর নারগীস মাহ্তাব (ওয়ার্ড নং ১৬,১৭,২১), আলেয়া পারভীন রনজু (ওয়ার্ড নং ২৪, ২৫, ২৯), ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সংরক্ষিত কাউন্সিলর নাজমুন নাহার হেলন (ওয়ার্ড নং ২৪, ২৫, ৩৫), রাশিদা আক্তার ঝর্ণা (ওয়ার্ড নং ৬,৭,৮), রাজিয়া সুলতানা ইতি (ওয়ার্ড নং ৯, ১০, ১১) এবং শামিমা রহমান (ওয়ার্ড নং ২৬,২৭,২৮) কমিশনারবৃন্দ। এছাড়াও ঢাকা শহরের বিভিন্ন সেক্টরের নারী উদ্যোক্তারা মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারী উদ্যোক্তাদের জন্য হলিডে মার্কেট চালুর উদ্যোগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ