Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অর্থ আত্মসাৎ মামলায় গ্রেফতারি পরোয়ানা

পটুয়াখালীর সাবেক সিভিল সার্জন

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২১, ১২:০১ এএম

পটুয়াখালীর সাবেক সিভিল সার্জন ডা. শাহ মোজাহিদুল ইসলামের বিরুদ্ধে দুদকের দায়ের কৃত মামলার অভিযোগপত্র গ্রহণ করে পটুয়াখালীর সিনিয়র স্পেশাল জজ আদালতের বিজ্ঞ বিচারক রোখসানা পারভীন গ্রেফতারী পরোয়ানা জারির আদেশ প্রদান করেছেন। বরাদ্দকৃত সরকারি অর্থ উত্তোলন পূর্বক অর্থের কাজ না করে ভুয়া, জাল ভাউচার ব্যবহার করে অর্থ আত্মসাৎ করার অভিযোগ দুদকের দায়ের কৃত মামলার অভিযোগপত্র গ্রহণ করে আদালত এ আদেশ প্রদান করে।

অভিযোগপত্রে বিবরণে জানা যায়, পটুয়াখালী জেলার সাবেক সিভিল সার্জন ডা. শাহ মোজাহিদুল ইসলাম জেলার দুমকি উপজেলার তৎকালীন টিএইচও ডা. মো. শহীদুল আলম এমএস কোর্সের জন্য ছুটিতে থাকায় তিনি জেলার দুমকি উপজেলার অতিরিক্ত আয়ন-ব্যায়ন কর্মকর্তা হিসেবে দায়িত্ব পান। এ সময় ডা. শাহ মোজাহিদুল ইসলাম ২০১৭-১৮ অর্থবছরে দুমকি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য কমিউনিটি বেইজড হেলথ কেয়ার স্বাস্থ্য অধিদফতর থেকে পরিষ্কার পরিচ্ছন্নতার জন্য বরাদ্দকৃত ৩০ লাখ টাকা ভ্যাট ও আয়কর কর্তন পূর্বক ভুয়া, জাল ভাউচার ব্যবহার করে বরাদ্দকৃত ৩০ লাখ টাকার ২৬ লাখ ৬৭ হাজার ৮৯৮ টাকা উত্তোলন পূর্বক আত্মসাতের প্রাথমিক অনুসন্ধানে সত্যতা পাওয়ায় ১৩ নভেম্বর ২০১৮ সালে পটুয়াখালী সদর থানায় এজাহার দায়ের করেন পটুয়াখালী জেলা দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মানিক লাল দাস।
পরবর্তীকালে মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোজাম্মিল হোসেন তদন্ত শেষে সত্যতা থাকায় ১৬ ফেব্রুয়ারি ২০২১ সালে দুমকি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিষ্কার-পরিচ্ছন্নতার ২৫ লাখ ৯১ হাজার ৯৪৪ টাকা ভুয়া বিল ভাউচার এর মাধ্যমে উত্তোলন পূর্বক আত্মসাতের আদালতে অভিযোগপত্র দাখিল করেন। গতকাল মামলা আমলের গ্রহণের তারিখ সিনিয়র স্পেশাল জজ আদালতের বিজ্ঞ বিচারক রোখসানা পারভীন মামলাটি আমলে গ্রহণ করে আসামি ডা. শাহ মোহাম্মদ মুজাহিদুল ইসলামের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আদেশ প্রদান করেন।
পটুয়াখালীর সাবেক সিভিল সার্জন ডা. শাহ মোজাহিদুল ইসলাম বর্তমানে উপ-পরিচালক হিসেবে এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতাল দিনাজপুরে কর্মরত আছেন বলে অভিযোগপত্রে উল্লেখ রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিভিল সার্জন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ