Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রেম-বিয়ের প্রলোভনে প্রতারণা করতেন স্বর্ণা

তদন্তে চাঞ্চল্যকর তথ্য

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২১, ১২:০২ এএম

প্রেম-বিয়ের প্রলোভনে প্রতারণা করতেন স্বর্ণা। প্রতারণায় গড়ে তোলেন একটি চক্র। প্রথমে প্রেম, তারপর বিয়ে অতঃপর প্রতারণা করে অনেকের কাছ থেকে টাকা ও সম্পদ হাতিয়ে নিয়েছেন বর্তমান সময়ের আলোচিত এ অভিনেত্রী। নানা অজুহাতে সৌদি প্রবাসী ব্যবসায়ী কামরুল হাসান জুয়েলের কাছ থেকে নগদ টাকা, বাড়ি-গাড়ি, স্বর্ণালংকারসহ প্রায় দুই কোটি টাকার সম্পদ হাতিয়ে নিয়ে গ্রেফতার হন অভিনেত্রী রোমানা ইসলাম স্বর্ণা, তার মা ও ছেলে। জুয়েলের দায়েরকৃত মামলা তদন্ত করতে গিয়ে বেরিয়ে এসেছে চাঞ্চল্যকর তথ্য।

তদন্তের সাথে জড়িত পুলিশ কর্মকর্তারা বলছেন, শুধু সৌদি প্রবাসী কামরুলই নয়, তার এহেন প্রতারণার শিকার হয়েছেন আরও অনেকেই। স্বর্ণা গ্রেফতারের পর প্রতারণার শিকার অনেকেই তাদের অভিযোগ নিয়ে পুলিশের সঙ্গে যোগাযোগ করছেন। এ সব বিষয় তদন্ত হচ্ছে।

মামলার তদন্ত কর্মকর্তা ও মোহাম্মদপুর থানার পরিদর্শক (অপারেশন্স) মো. দুলাল হোসেন জানান, স্বর্ণার প্রতারণার বিষয়ে ইতোমধ্যেই আমরা অনেক তথ্য পেয়েছি। সেগুলো যাচাই-বাছাই করে দেখা হচ্ছে। স্বর্ণার এসব প্রতারণার কাজে তার মা ও ছেলেসহ আত্মীয়ের বেশ কয়েকজনের তথ্য পেয়েছি আমরা। সেগুলো তদন্ত করে দেখা হচ্ছে। তবে তদন্তের স্বার্থে তাদের নাম প্রকাশ করা যাচ্ছে না।

তিনি আরো বলেন, স্বর্ণার আয় বহির্ভূত সম্পদের হিসাব জানতে তথ্য চেয়ে বাংলাদেশ ব্যাংককে আগামী সপ্তাহেই চিঠি দিয়ে জানানো হবে। আদালতের নির্দেশ মোতাবেক তাকে জেলগেটে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। গ্রেফতার আসামিদের আরও জিজ্ঞাসাবাদের জন্য আদালতে রিমান্ড চাওয়া হবে। তাদের জিজ্ঞাসাবাদ করা গেলে প্রতারণার বিষয়ে আরও তথ্য উদঘাটন করা সম্ভব হবে।

তদন্ত সংশ্লিষ্ট এক কর্মকর্তা বলেন, স্বর্ণা নানাভাবে ব্যবসায়ী, উকিল, সাংবাদিকসহ প্রবাসী বেশ কয়েকজনের সঙ্গে ভিন্ন ভিন্ন পদ্ধতিতে প্রতারণা করেছেন বলে আমরা তথ্য পেয়েছি। তবে প্রতারণায় তার কৌশল ছিল প্রেম-বিয়ে এবং পরে ব্ল্যাকমেইলিং।


সম্প্রতি কামরুল হাসান জুয়েল নামে প্রতারণার শিকার এক সৌদি প্রবাসী ব্যবসায়ী রাজধানীর মোহাম্মদপুর থানায় অভিনেত্রী রোমানা স্বর্ণার বিরুদ্ধে মামলা দায়ের করেন। ওই মামলায় স্বর্ণার মা, ছেলেসহ কয়েকজনকে আসামি করা হয়। গত ১১ মার্চ সন্ধ্যায় রাজধানীর মোহাম্মদপুরের লালমাটিয়া এলাকা থেকে মা আশরাফি ইসলাম শেইলি ও ছেলে আন্নাফিসহ স্বর্ণাকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতার হওয়া আসামিরা বর্তমানে কারাগারে রয়েছেন।



 

Show all comments
  • salman ২০ মার্চ, ২০২১, ৫:৫৬ এএম says : 0
    Ai ........... k .......... .......... dewaa hok
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রেম-বিয়ে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ