Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় অনুষ্ঠানে ড্রেসকোড ভাঙায় রাজশাহীর কাটাখালি থানার ওসি প্রত্যাহার

ইনকিলাব অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২১, ৭:৩৫ পিএম

রাজশাহীর কাটাখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিল্লুর রহমানকে পুলিশ লাইনে প্রত্যাহার করে নেওয়া হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের কর্মসূচিতে ত্রুটিপূর্ণ পোশাক পরায় এক আদেশে রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি) কমিশনার মো. আবু কালাম সিদ্দিক বুধবার রাতেই তাকে প্রত্যাহার করেন। এর আগে বিষয়টি নজরে আসার পর পুলিশ সদর দফতর থেকে নির্দেশনা আসে, তাকে থানা থেকে প্রত্যাহার করে নেওয়ার।

রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (সদর) মো. গোলাম রূহুল কুদ্দুস জানান, জাতীয় বা সরকারি কোনো অনুষ্ঠানে যোগ দিতে হলে পুলিশের নির্দিষ্ট ড্রেসকোড আছে। আর কর্তব্যরত অবস্থায়ও পুলিশের পোশাকের বিষয়ে সুনির্দিষ্ট নির্দেশনা আছে। কিন্তু কাটাখালী থানার ওসি জিল্লুর রহমান জাতীয় ও সরকারি অনুষ্ঠানে ড্রেসকোড লঙ্ঘন করেছেন। এর অপরাধে তাকে বুধবার রাতেই থানা থেকে পুলিশ লাইনে প্রত্যাহার করে নেওয়া হয়েছে। এর আগে বুধবার বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে রাজশাহীর পবা উপজেলা পরিষদ আয়োজিত অনুষ্ঠানে যোগ দেন কাটাখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিল্লুর রহমান। এরপর তিনি পবা উপজেলা পরিষদে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে যান। তখন তার পরনে ছিল টিউনিক। এর ভিতরে তিনি সাদা শার্ট ও টাই পরেন। এছাড়াও মাথায় তিনি ফ্লিড ক্যাপ পরেন। এতে পুলিশের ড্রেস কোড মানা হয়নি।

ওই অনুষ্ঠান শেষে ওসি জিল্লুর রহমানের সেই ছবি আবার তার ফেসবুক পেজে দেন। পরে বিষয়টি ঢাকা পুলিশ সদর দফতরের এআইজি মিডিয়ার নজরে পড়ে। তাই ড্রেসকোড লঙ্ঘনের বিষয়টি রাতেই আরএমপি কমিশনারকে জানানো হয়। এরপর আরএমপি কমিশনার রাতেই ওসি জিল্লুর রহমানকে কাটাখালী থানার ওসির পদ থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করেন। আদেশ প্রাপ্তির পর ওই রাতেই তিনি থানা ছেড়ে পুলিশ লাইনে চলে যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওসি প্রত্যাহার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ