Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বঙ্গবন্ধু সুখী ও সমৃদ্ধ দেশ গড়ার স্বপ্ন দেখতেন : প্রেসিডেন্ট

ইনকিলাব অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২১, ৭:২৩ পিএম

প্রেসিডেন্ট আবদুল হামিদ বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাজনৈতিক স্বাধীনতার পাশাপাশি সুখী ও সমৃদ্ধ দেশ গড়ার স্বপ্ন দেখতেন। তার সেই স্বপ্নকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে। শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বর্তমান উন্নয়নের ধারা অব্যাহত থাকলে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ বিশ্বের বুকে উন্নত দেশ হিসেবে মাথা উঁচু করে দাঁড়াবে ইনশাআল্লাহ।

‘মুজিব চিরন্তন’ প্রতিপাদ্যে জাতীয় প্যারেড গ্রাউন্ডে আজ বুধবার বিকেলে শুরু হওয়া মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর ১০ দিনের অনুষ্ঠানের প্রথম দিনে তিনি এসব কথা বলেন। প্র্রেসিডেন্ট আরও বলেন, স্বাধীনতার ৫০ বছরে এসে রাজনীতির গুণগত পরিবর্তন কতটা হয়েছে ভেবে দেখতে হবে। বর্তমান সময়ে রাজনীতি যেন উল্টো পথে যাচ্ছে। রাজনীতি দেশ ও জনগণের কল্যাণে কাজ করার মহান ক্ষেত্র। বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ থেকে শিক্ষা নিতে তিনি রাজনীতিবিদদের প্রতি আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রেসিডেন্ট

১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ