Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দীর্ঘ একযুগের বিভাজন অবসান-ঐক্যবদ্ধ কমলনগর প্রেসক্লাব

কমলনগর (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২১, ৪:০৪ পিএম

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা সংবাদকর্মীদের অন্যতম প্রতিষ্ঠান কমলনগর প্রেসক্লাব'র দু'টি অংশের একযুগেরও বেশি সময়ের বিরাজমান বিভাজন নিরসন করে ঐক্যবদ্ধ হয়েছেন।

এ উপলক্ষে গতকাল(মঙ্গলবার)রাত ৯টায় কমলনগর প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিক ছাইফ উল্ল্যাহ হেলালের সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।সভায় সভাপতিত্ব করেন জৈষ্ঠ্য সাংবাদিক এম এ মজিদ।এ সময় প্রেসক্লাবের দু'টি অংশের সভাপতি-সম্পাদকসহ সকল নেতৃবৃন্দের উপস্থিতিতে প্রেসক্লাবের উভয় অংশ স্ব-স্ব কমিটি বিলুপ্ত করে কমলনগরে কর্মরত সকল সংবাদকর্মীদের সম্মতিতে এক ও অভিন্ন ঐক্যবদ্ধ প্রেসক্লাব পুর্নগঠন করা হয়।
প্রেসক্লাবের উপদেষ্টা পরিষদে রয়েছেন- মিজানুর রহমান মানিক (দৈনিক নয়া দিগন্ত); শাজাহান তালাশি(প্রথম আলো)সাজ্জাদুর রহমান সাজ্জাদ-একাংশের সাবেক সভাপতি(দৈনিক যুগান্তর);বেলাল হোসেন জুয়েল(সমকাল)।

পূর্নগঠিত কার্যকরি কমিটিতে রয়েছেন-সভাপতি এম এ মজিদ(দৈনিক ইত্তেফাক);সিনিয়র সহ সভাপতি কাজী মুহাম্মদ ইউনুছ(দৈনিক ইনকিলাব);সহ সভাপতি মুছা কালিমুল্লাহ(দৈনিক আমাদের সময়);ছাইফ উল্লাহ হেলাল(দৈনিক জনতা);ওয়াজি উল্ল্যাহ জুয়েল -(দৈনিক যায় যায় দিন);সাধারন সম্পাদক ইউছুফ আলী মিঠু (দৈনিক মানব জমিন);যুগ্ম সাধারন সম্পাদক আমানত উল্লাহ (মানবকন্ঠ)সহ সাধারন সম্পাদক সানা উল্লাহ সানু(দ্যা বিজনেস স্ট্যান্ডার্ড);সাংগঠনিক সম্পাদক মোখলেছুর রহমান ধনু(দিনকাল);অর্থ সম্পাদক নাসির উদ্দিন(দৈনিক খবর);প্রচার সম্পাদক শাহরিয়ার কামাল-(দৈনিক ভোরের কাগজ);দপ্তর সম্পাদক আমজাদ হোসেন আমু(দৈনিক ভোরের বানী)সাহিত্য ও ক্রিড়া সম্পাদক মাকছুদুর রহমান(দৈনিক ভোরের ডাক);নির্বাহী সদস্য আবছার উদ্দিন রাসেল(স্বদেশ প্রতিদিন);এম এ এহসান রিয়াজ(বাংলাদেশ বুলেটিন);সদস্য মাহফুজুর রহমান(খোলা কাগজ);মোহাম্মদ নুর নবী(বাংলাদেশ সমাচার)।

একীভূত ঐক্যবদ্ধ কমিটিকে অভিনন্দন জানিয়েছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পী,উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুজ্জামান বিজয়,থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোসলেহ উদ্দিনসহ উপজেলার সর্বস্তরের কর্মকর্তাবৃন্দ,ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানবৃন্দ,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান,সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দসহ সর্বস্তরের জনসাধারণ।
এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান- এক যুগেরও বেশি সময় ধরে সাংবাদিকদের বিরাজমান গ্রুপিং বিভাজন অবসান হওয়া এক মাইলফলক দৃষ্টান্ত।বিভাজনের ফলে প্রশাসনের কার্যক্রম পরিচালনায় সমস্যার সম্মুখীন হতে হয়। ঐক্যবদ্ধ হওয়ার করে উপজেলার সর্বস্তরের জনসাধারন ও প্রশাসন কর্তৃক জবাবদিহি মূলক উন্নয়ন কার্যক্রম আরো তরান্বিত হবে বলে তিনি মনে করেন।
প্রসঙ্গতঃ২০০৬ খ্রিঃ সালে জাতীয় নিকার বৈঠকে লক্ষ্মীপুরের রামগতি উপজেলাকে ভেঙ্গে নতুন প্রশাসনিক উপজেলা হিসেবে 'কমলনগর' উপজেলা গঠনের পর কমলনগরে কর্মরত সংবাদকর্মীরা বিচ্ছিন্ন ভাবে কাজ করে আসলে ও ২০০৮'খ্রিঃ সালে সংবাদকর্মীদের কমিটি,পাল্টা-কমিটি গঠিত হয়ে প্রেসক্লাব দুভাগে বিভক্ত হয়ে পড়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রেসক্লাব

১৪ ফেব্রুয়ারি, ২০২২
১৬ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ