Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজশাহীর বিএনপি নেতা মিনুসহ চারজনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার অনুমোদন

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২১, ১২:৪৭ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধুকে নিয়ে অশোভন বক্তব্য দেয়ার অভিযোগে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুসহ দলটির চার নেতার বিরুদ্ধে রাজশাহী জেলা ম্যাজিস্ট্রেটের নিকট ৯ মার্চ রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ। ওই মামলার আবেদনের অনুমতি দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।
রাজশাহীর জেলা প্রশাসক আব্দুল জলিল বলেন, মামলা অনুমোদন হয়ে এসেছে এখন সেটি কোর্টের মাধ্যমে হবে। আজ মঙ্গলবার দুপুরে রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করা হবে বলে জানান মামলার বাদী আইনজীবী ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মো. মুসাব্বিরুল ইসলাম।
তিনি বলেন, গত মঙ্গলবার (৯ মার্চ) সকাল সাড়ে ১০টায় রাজশাহী মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দের সিদ্ধান্ত মতে রাজশাহী জেলা ম্যাজিস্ট্রেট বরাবর বিএনপি নেতা মিজানুর রহমান মিনুসহ ৪ জনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহী মামলার আবেদন করা হয়। গত ১৪ মার্চ ওই স্বরাষ্ট্রমন্ত্রণালয় থেকে মামলার অনুমতি মিলেছে এবং মামলার অনুমতির কাগজাদি গত সোমবার হাতে পেয়েছি।
২ মার্চ রাজশাহীর মাদরাসা ময়দান সংলগ্ন নাইস কনভেনশন সেন্টারে বিএনপির বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হয়। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধুকে নিয়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, সাবেক মেয়র ও নগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুলসহ অন্যান্য বিএনপি নেতারা অশোভন ও উসকানিমূলক বক্তব্য দেন বলে অভিযোগ ওঠে।
ওই ঘটনার প্রেক্ষিতে আজ (মঙ্গলবার) সকালে রাজশাহী জেলার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত বরাবর মামলা দায়ের করবেন বলে জানিয়েছেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক আইনজীবী মুসাব্বিরুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ