Inqilab Logo

মঙ্গলবার, ০৪ জুন ২০২৪, ২১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের নিচে অস্বাস্থ্যকর পরিবেশ

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২১, ২:৪৩ পিএম

কক্সবাজারের জেলা প্রশাসকের কার্যালয়ের নীচতলার বারান্দার দৃশ্য এটি। প্রতিদিন শত শত বিচারপ্রার্থী এই কার্যালয়ের নীচতলায় অবস্থিত ম্যাজিস্ট্রেট আদালতে আসেন।

তখন তারা দেখে থাকেন আদালতের বারান্দায় ময়লা পানি বেয়ে পড়ছে। বারান্দার নীচে মল মুত্রে সয়লাব হয়ে গেছে। তারা দেখতে পান দুর্গন্ধময় পরিবেশ। দীর্ঘদিন থেকে এই দৃশ্য দেখতে দেখতে অতিষ্ঠ হয়ে উঠেছে।

জেলাবাসীর অভিভাবক জেলার শীর্ষ কর্মকর্তার অফিসের সামনের বারান্দায় ময়লা আবর্জনা ও মল মুত্র এভাবে বেরিয়ে পড়ে পরিবেশ নষ্ট করছে। এটি যেন দেখার কেউ নেই।

জেলা প্রশাসকের কার্যালয়ের বিভিন্ন কমোড টয়লেট সেফটি ট্যাংক ও সেফটি ট্যাংকের পাইপ ফেটে গিয়ে বারান্দায় মানুষের পায়ের নিচে চলে আসছে ময়লা পানি।


দীর্ঘদিন থেকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের এই অবস্থা দেখা গেলেও এর কোন প্রতিকার নেই।

প্রতিদিন শত শত বিচার প্রার্থী ও বিভিন্ন প্রাত্যহিক কাজে আসা লোকজন এই ময়লা মল-মুত্র পায়ে মাড়িয়ে আদালতে ঢুকছে আর বের হচ্ছে । এই অফিসে প্রতিদিন অনেক ভিআইপিরাও আসে থাকেন। তারাও জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ডাইনে বামে তাকালে এই ময়লা মল- মুত্র দেখতে পাবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিবেশ

৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ