Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

সোমবার থেকে পাকিস্তানের ৭ শহরে লকডাউন, সকল আনুষ্ঠানিকতা নিষিদ্ধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২১, ১১:০৬ এএম

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ আবারো বৃদ্ধি পেয়েছে পাকিস্তানে। আজ সোমবার থেকে দেশটির পাঞ্জাব প্রদেশের গুরুত্বপূর্ণ সাত শহরাঞ্চলে লকডাউন ঘোষণা করেছে ইমরান প্রশাসন। পরবর্তী দুই-সপ্তাহ এই লকডাউন থাকবে লাহোর, রাওয়ালপিন্ডি, সারগোধা, ফয়সলাবাদ, মুলতান, গুজরানওয়ালা ও গুজরাটে।
পাঞ্জাব প্রদেশের সরকারের তরফে বিবৃতিতে জানানো হয়েছে, লকডাউন চলাকালীন কোনও বড় জমায়েত করা যাবে না। বন্ধ রাখতে হবে বিয়ে অনুষ্ঠান। বন্ধ থাকবে বাঙ্কোয়েট হল, কমিউনিটি সেন্টারগুলি। এছাড়া বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে রেস্তোরাঁগুলোকে। তাছাড়া সবধরনের খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এমনকি রাজধানী ইসলামাবাদে সবাইকে কোভিডবিধি মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে।
কেবল পাকিস্তানই নয়, গোটা বিশ্বেই ক্রমে বাড়তে শুরু করেছে করোনাভাইরাস। পরিস্থিতি উদ্বেগজনক হয়ে উঠেছে ভারতেও। বিশেষ করে মহারাষ্ট্রে। চলতি মাসে প্রথমবার দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা পেরিয়েছে ২৫ হাজার। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে এই মারণ ভাইরাসের কবলে পড়েছেন প্রায় ১৬ হাজার মানুষ। অবশ্যই নতুন ধরণের স্ট্রেনের কারণেই এই পরিস্থিতি। লকডাউনের পথে হাঁটতে চলেছে ইটালি, অস্ট্রেলিয়া, কানাডা। এদিকে জার্মানিতে শুরু হয়েছে সংক্রমণের তৃতীয় ঢেউ। সূত্র : ডন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ