Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

১৫ বছরের পরিবর্তে আট বছর করার দাবি

পুন:স্থাপিত পেনশন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২১, ১২:০১ এএম

শতভাগ পেনশন সমর্পণকারী প্রজাতন্ত্রের কর্মচারীদের পুন:স্থাপনকৃত পেনশন ১৫ বছরের পরিবর্তে আট বছর করার দাবিতে সংবাদ সম্মেলন করেছে শতভাগ পেনশন সমর্পণকারী গ্রুপ। গতকাল রোববার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে গ্রুপের সদস্যরা প্রধানমন্ত্রীর কাছে এ দাবি জানান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রজাতন্ত্রের কর্মচারীদের এলপিআর/পিআরএল শেষ হবার পর হতে ১৫ বছর পর পেনশনে পুন:স্থাপন করে সরকার ২০১৮ সালের অক্টোবর এক প্রজ্ঞাপন জারী করে। এ প্রজ্ঞাপনের আলোকে একজন শতভাগ পেনশন সমর্পনকারীর বয়স যখন ৭৩ কিংবা ৭৫, তখন তারা পেনশন পুন:স্থাপনের সুযোগ পেতে পারেন। এতে করে অধিকাংশ কর্মচারীই এ বয়সে পৌঁছানোর আগেই মৃত্যুবরণ করে। ফলে তারা প্রদত্ত সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হন। অনেকেই গৃহীত আনুতোষিকের অর্থ সংসারে ব্যয় করে এখন নি:স্ব হয়ে নিদারুন অর্থ-কষ্ট, হতাশা ও দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে মানবেতর জীবন যাপন করছেন। শতভাগ পেনশন সমর্পনকারী কর্মচারীদের আর্থিক দুরাবস্থা ও বার্ধক্যের অকাল পরিণতি বিবেচনা করে আর্থিক ও সামাজিক সুরক্ষা নিশ্চিতের জন্য সরকারের কাছে জোর দাবি করেন তারা।

শতভাগ পেনশন সমর্পণকারী গ্রুপের উপদেষ্টা ও অবসরপ্রাপ্ত সচিব আবদুল ওয়াহাবের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কমিটির যুগ্ম আহবায়ক এআইএম লতিফুল আজম, সদস্য সচিব সোহরাব হোসেন খান, সংবাদ সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক কৃষিবিদ মো. নজরুল ইসলাম, সদস্য ডা. মঈন উদ্দীন আহমেদ, বজলুল হক রানা, মাহফুজুর রহমান, রুশন রেজা, মীর সেলিম, রঞ্জিত কুমার বিশ্বাস, রেজওয়ানুল ইসলাম মুকুল ও ইনতাজ আলী প্রমুখ।



 

Show all comments
  • মোঃ আসাুল ইসলাম ১৫ মার্চ, ২০২১, ২:৩৮ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী বংগবন্ধু কন্না জননেত্রী শেখ হাসিনার দৃস্টি যেন এই অসহায় মানুষ গুলির দিকে যেন পরে
    Total Reply(0) Reply
  • Md. Rashidul bari ১৫ মার্চ, ২০২১, ৩:৪৭ পিএম says : 0
    স্নেহময়ী, জনদরদী, মানবতা প্রতীক , মাননীয় প্রধানমন্ত্রী, আপনার কাছে; শতভাগ পেনশন সমর্পন কারীদের পক্ষ থেকে বিণীত নিবেদন: পনের বছরে দিলেন যখন, আট বছর দিলে আপনারে কে করবে মানা। ---- জানি বলে, করি আশা অসহায় দুখীজনের দুঃখ দর্শা , করে নিরষন আশা পূরণ করে দিবেন রাখি ভরসা। পনর বছর পরে নির্দেশ দিয়ে, দিলে মোদের মনে শান্তনা, এই পনের বছর পরে পেনশন , সবার ভাগ্যে জুটে না । আশায় আশার থেকে থেকে, চলে যাবো কবরে। তাইতো মোদের নিবেদন, দয়া করে , আদেশ দিবেন, আট বছর পর পেনশন পুনঃনির্ধারন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পেনশন

২১ অক্টোবর, ২০২২
২৪ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ