Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

পেনশন আইনে মতামতের সময় বাড়ল ৭ দিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

জাতীয় পেনশন কর্তৃপক্ষ আইন-২০২২ এর খসড়ার উপর বিভিন্ন মহলের মতামত দেয়ার সময় সাত দিন বাড়ানো হয়েছে। নতুন সময় অনুযায়ী যে কেউ আগামী ১৯ এপ্রিল পর্যন্ত আইনটির উপর নিজস্ব মতামত দিতে পারবেন। গতকাল সোমবার অর্থ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে গত ২৯ মার্চ অর্থ মন্ত্রণালয়ের ওয়েবসাইটে জাতীয় পেনশন আইন-২০২২ এর প্রাথমিক পূর্ণাঙ্গ খসড়া প্রকাশ করা হয়।
প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী, সবার জন্য পেনশন নিশ্চিত করতে অর্থ মন্ত্রণালয় পেনশন আইনের খসড়া তৈরি করে। আইনটি ওয়েবসাইটে প্রকাশের পর তার উপর মতামত দেয়ার সুযোগ ছিল ১২ এপ্রিল পর্যন্ত। আইনের খসড়ায় বলা হয়, প্রণীত আইনটি ‘সার্বজনীন পেনশন কর্তৃপক্ষ আইন-২০২২’ নামে অভিহিত হবে। আইনে পেনশন পদ্ধতি চালু করতে গভর্নিং বোর্ড ও কর্তৃপক্ষ গঠন, ঢাকায় প্রধান কার্যালয়সহ প্রয়োজন অনুযায়ী দেশের যে কোনো স্থানে শাখা স্থাপন ও প্রয়োজনীয় জনবল নিয়োগ করা যাবে। আইনে জাতীয় পেনশন কর্তৃপক্ষ প্রতিষ্ঠা এবং তা পরিচালনায় সরকারি প্রজ্ঞাপনের মাধ্যমে কর্তৃপক্ষের একজন নির্বাহী চেয়ারম্যান ও চারজন সদস্য নিয়োগের কথা বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পেনশন আইনে মতামতের সময় বাড়ল ৭ দিন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ