Inqilab Logo

শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে ফেসবুকে কটূক্তি

সিলেটে মামলা করলেন সাবেক ছাত্রলীগ নেতা জাকারিয়া

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২১, ৭:৩১ পিএম

মানবতার মা খ্যাত, বিশ্বের সফল রাষ্ট্রনায়ক, দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে কূটুক্তির ঘটনায় একটি মামলা করেছেন সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সমাজ সেবা সম্পাদক জাকারিয়া মাহমুদ রহমান। গত বৃহস্পতিবার (১১ মার্চ) সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ১ম আদালতের বিচারক সাইফুর রহমান শাহপরাণ সিআর মামলা নং-৮০/২০২১ নথিভুক্ত করে তদন্তের নির্দেশ প্রদান করেছেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)’কে। মামলায় আসামী করা হয়েছে দক্ষিণ সুরমা উপজেলার মোল্লারগাঁও গ্রামের হাজরাই (মাঝপাড়া) আলী আহমদ কামলের পূত্র হুমায়ুন আহমদকে। বিষয়টি নিশ্চিত করেন বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট এএফএম জামাল উদ্দিন জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী সহ কয়েকজন মন্ত্রীকে নিয়ে মিথ্যা, বানোয়াট ও কূটুক্তির অপরাধে আদালতে অভিযোগ দাখিল করেন জাকারিয়া মাহমুদ রহমান। এরপর আদালত অভিযোগটি আমলে নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন পিবিআইকে। ইতিপূর্বেও মামলার আসামী হুমায়ুন আহমদ এহেন কটুক্তি ফেসবুকে প্রচার করে ছড়িয়েছেন বিভ্রান্তি, সেগুলো দাখিল করা হয়েছে আদালতে। এতে ৫০ কোটি টাকার মানহানি হয়েছে বাদীর।

মামলার বাদী জাকারিয়া মাহমুদ রহমান বলেন, প্রধানমন্ত্রীর হাতে এদেশ নিরাপদ, তার হাতেই উন্নয়নের জোয়ার বইছে দেশজুড়ে। কাঙ্খিত এমন মুর্হুতে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা দেশ পরিচালনায় সফল। সেরকম সময়ে ফেসবুকে কূটুক্তি করে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন ছাত্রলীগের ভাবমূর্তি ক্ষুন্ন করছেন আসামী হুমায়ুন আহমদ। তার এহেন অপতৎপরতা বিরুদ্ধে এই মামলাটি দায়ের করে একজন সচেতন নাগরিক হিসেবে নিজের দায় রক্ষার করার চেষ্টা করছি আমি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ