Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রমজানে পাকিস্তানে অবিশ্বাস্য মূল্যছাড়!

প্রতি কেজি বাসমতি ৫ টাকা, তেল ১২ টাকা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২১, ১২:০১ এএম

পবিত্র মাহে রমজান উপলক্ষে অবিশ্বাস্যরকম ভতুর্কি সুবিধা দিয়ে খাবার পণ্য বিক্রি করবে পাকিস্তান। গত বুধবার ইমরান খানের সরকারের পক্ষ থেকে এই ঘোষণা দেয়া হয়েছে। পাকিস্তানের গণমাধ্যম জিও নিউজ এই তথ্য জানিয়েছে। রমজান উপলক্ষে ভর্তুকি মূল্যে ১৯টি নিত্যপণ্যের একটি প্যাকেজ ঘোষণা করেছে সরকার। সরকারি ইউটিলিটি স্টোরের মাধ্যমে পণ্য প্যাকেট বিক্রি করা হবে। ঘোষিত রমজান প্যাকেজে রয়েছে ২ কেজি আটা, ১ কেজি চিনি, বাসমতি চাল, তেল, দুধ, চাপাতি, পানিয়, খেজুর, ঘি ও অন্যান্য সামগ্রী। এইসব পণ্যে পাকিস্তান সরকার বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩৫০ কোটি টাকার সমপরিমাণ ভর্তুকি দেবে।

নিত্যপণ্যগুলোর মূল্য নির্ধারণ করা হয়েছে, বাসমতি চাল প্রতিকেজি বাংলাদেশি টাকায় পাঁচ টাকা (১০রুপি), দেড়লিটার ভোজ্য তেলের মূল্য ধরা হয়েছে সাড়ে ১২ টাকা, ৮০০ মিলিলিটার সরবতের মূল্য রাখা হয়েছে ১০ টাকা, চাপাতি ৫০০ গ্রামের মূল্য ২৫ টাকা, ১ লিটার দুধের দাম ১০ টাকা, ১ কেজি চিনির মূল্য ধরা হয়েছে ৩৪ টাকা। ২০ কেজি আটার মূল্য নির্ধারণ করা হয়েছে ৪০০ টাকা। ঘির কেজি নির্ধারণ করা হয়েছে ১০০ টাকা। সূত্র : জিও নিউজ।



 

Show all comments
  • Jack+Ali ১৩ মার্চ, ২০২১, ১১:৪৬ এএম says : 0
    What about Bangladesh.... all the food stuff price is going up everyday.. we the general people suffering too much.. PM and all the supporter they don't care about our beloved country and people, they only care about how to stay in power and loot our hard earned money and sends to foreign countries.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ