Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

মালিক-চালকের বিরুদ্ধে মামলা

কুমিল্লায় চলন্ত বাসে আগুন

কামাল আতাতুর্ক মিসেল : | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২১, ১২:০১ এএম

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি উপজেলায় যাত্রীবাহী চলন্ত বাসে অগ্নিকান্ডের হতাহতের ঘটনায় মতলব এক্সপ্রেস পরিবহনের বাসটির চালক ও মালিকের বিরুদ্ধে মামলা করা হয়েছে। গতকাল সকালে পুলিশ বাদী হয়ে দাউদকান্দি মডেল থানায় মামলাটি দায়ের করা হয়।

পুলিশ পরিদর্শক সাইফুল ইসলাম দৈনিক ইনকিলাবকে বলেন, বাসটি কয়েকদিন আগে গ্যারেজ থেকে রঙ করে বের করা হয় বলে জেনেছি। ফিটনেসের যথাযথ প্রক্রিয়া সম্পন্ন না করে দায়সারা সার্ভিসিং করে যাত্রী পরিবহনের জন্য এটি সড়কে বের করা হয়। বাসের গ্যাস সিলিন্ডার লিকেজ হয়ে বিস্ফোরণের ফলে এ ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় বাসের মালিক ও চালকের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে। তদন্তের মাধ্যমে দুর্ঘটনার প্রকৃত কারণ উদ্ঘাটিত হবে।

এরআগে বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকা থেকে মতলবগামী মতলব এক্সপ্রস পরিবহনের একটি যাত্রীবোঝাই বাস দাউদকান্দির গৌরীপুর বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছালে গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে দাউদকান্দি উপজেলার তিনপাড়া গ্রামের মৃত আহম্মেদ উল্লাহর ছেলে রফিকুল ইসলাম (৭০) ও বনুয়াকান্দি গ্রামের সাইফুল ইসলামের শিশুপুত্র সাফিন (৫) দগ্ধ হয়ে মারা যান। আহত হন আরও অন্তত ২২ জন। তাদের মধ্যে ঢাকা মেডিক্যালের বার্ন ইউনিটে দগ্ধ ১৮ জনের চিকিৎসা চলছে বলে পুলিশ জানিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ