Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নারী কর্মীকে ‘নগ্ন’ করায় সমালোচিত পান্ডা এক্সপ্রেস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২১, ৪:৩৯ পিএম

নতুন এক অভিযোগে যুক্তরাষ্ট্রে সমালোচনার মুখে পড়েছে জনপ্রিয় ফুড চেইন পান্ডা এক্সপ্রেস। ক্যালিফর্নিয়ায় অবস্থিত প্রতিষ্ঠানটির একটি ফুড চেনে সেমিনার চলাকালীন নগ্ন হতে বাধ্য করা হয়েছিল এক মহিলা কর্মীকে। ২০১৯ সালে এই ঘটনাটি ঘটলেও এতদিন প্রকাশ্যে আসেনি। সম্প্রতি এই বিষয়ে মুখ খুলেছেন ওই মহিলা কর্মী।

২৩ বছর বয়সি ওই কর্মী জানিয়েছেন, নগ্ন হওয়ার পরে তার কাছে জানতে চাওয়া হয় এই অবস্থায় তাকে কী কী সমস্যার মধ্যে পড়তে হচ্ছে সে বিষয়ে সবাইকে জানাতে। একই সেমিনারে আরও এক পুরুষ কর্মীকেও নগ্ন হতে বাধ্য করা হয়েছে বলেও জানিয়েছেন ওই কর্মী। যদিও ওই পুরুষ কর্মী কেঁদে ফেললে নাকি মহিলাকে বলা হয় ওই পুরুষ কর্মীকে জড়িয়ে ধরতে। নগ্ন অবস্থায় এই কাজ করতে গিয়ে আরও লজ্জার মধ্যে পড়তে হয় ওই মহিলাকে।

হেনস্থার অভিযোগ তুলে লস অ্যাঞ্জেলস কাউন্টি সুপিরিয়র কোর্টের দ্বারস্থ হয়েছেন ওই মহিলা কর্মী। তার আইনজীবী অস্কার রামিরেজ দ্য ওয়াশিংটন পোস্টকে বলেছেন, ‘এটাকে একটি বিশ্বাস-তৈরির মহড়া বলা হয়েছিল, তবে এটি বিশ্বাস প্রতিষ্ঠার বিপরীত ছিল। সংস্থার প্রতি তাদের আনুগত্য প্রমাণ করার জন্য কর্মচারীদের অমানবিক কর্মকাণ্ডে লিপ্ত হতে হয়।’ এ বিষয়ে পান্ডা রেস্টুরেন্ট গ্রুপের মুখপাত্র জানিয়েছেন, ঘটনার তদন্ত করে দেখা হচ্ছে। দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। সূত্র: দ্য ওয়াশিংটন পোস্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পান্ডা এক্সপ্রেস
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ