Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জনস্বাস্থ্য নিয়ে ছিনিমিনি খেলতে দেয়া হবে না

পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২১, ১২:০৭ এএম

বায়ূ, পানি, শব্দ দূষণে বসবাস অযোগ্য শহরের তালিকায় বহুদিন ধরেই শীর্ষে অবস্থান করছে ঢাকা। পরিবেশ দূষণের কারণে শ্বাসতন্ত্রের রোগ, অ্যালার্জি, হাঁপানি, নিউমোনিয়া,যক্ষ্মা, ফুসফুস ক্যান্সার, টাইফয়েড ও জন্ডিসের মতো রোগ-ব্যাধিতে আক্রান্ত হচ্ছে ঢাকার মানুষ। ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম গতকাল এক বিবৃতিতে একথা বলেন।
বাংলাদেশের রাজধানী আজ দূষণের রাজধানীতে পরিণত হয়েছে। সরকারের সদিচ্ছার অভাব, অব্যবস্থাপনা, দুর্নীতি ও নির্বাচনের জালিয়াতির খেসারত দিচ্ছে ঢাকার কোটি মানুষ। জনস্বাস্থ্যের এই ভয়ংকর পরিস্থিতি মেনে নেয়া যায় না।

তিনি বলেন, ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে মানুষ তাদের পছন্দমতো জনপ্রতিনিধি বেছে নিতে পারেনি। তথাকথিত নির্বাচিত জনপ্রতিনিধিরা দুর্নীতি ও লুটপাটে ব্যস্ত। তাদের এই অবহেলা, অব্যবস্থাপনা ঐতিহ্যবাহী ঢাকাকে দূষণের কেন্দ্রে পরিণত করেছে। পীর সাহেব বলেন, জনস্বাস্থ্য নিয়ে কাউকে ছিনিমিনি খেলতে দেয়া হবে না। ঢাকার এই অস্বাস্থকর পরিস্থিতির দায় নিয়ে ঢাকার মেয়র ও কাউন্সিলরদের পদত্যাগ করা উচিৎ এবং নগরবাসীকে তাদের পছন্দ মতো নেতা নির্বাচনের সুযোগ দেয়া উচিৎ। তিনি হুশিয়ারি দিয়ে বলেন, অন্যথায় নগরবাসী তাদের প্রিয় নগরকে বাঁচাতে একটি গণআন্দোলন গড়ে তুলবো ইনশাআল্লাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জনস্বাস্থ্য

১৩ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ