Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংবাদ প্রকাশের পর তদন্ত কমিটি গঠন

যৌন নির্যাতন ঘটনা ৩ লাখে মীমাংসা

স্টাফ রির্পোটার, মাদারীপুর থেকে : | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২১, ১২:০৭ এএম

মাদারীপুরের শিবচরে দুই শিশুকে যৌন নির্যাতনে তিন লাখ টাকায় মীমাংসার ঘটনা ইউপি চেয়ারম্যানের উপস্থিতিতে হওয়ার তদন্ত কমিটি গঠন করে জেলা প্রশাসন। গত বুধবার বিকেলে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ড. রহিমা খাতুন এই তদন্ত কমিটি গঠন করেন। স্থানীয় সরকার অধিদপ্তর, মাদারীপুর-এর উপ-পরিচালক আজহারুল ইসলামকে প্রধান করে এক সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি করা হয়। শিগগিরই ঘটনাস্থল পরিদর্শন ও ভুক্তভোগীদের সাথে বলে রিপোর্ট প্রদানের নির্দেশ দেয়া হয়েছে। গতকাল এ সংক্রান্ত একটি সংবাদ দৈনিক ইনকিলাবসহ একাধিক পত্রিকায় প্রকাশিত হলে বিষয়টি প্রশাসনের নজরে আসে।
প্রসঙ্গত, শিবচর উপজেলার উত্তর বহেরাতলা ইউনিয়নের একটি গ্রামে কিছুদিন আগে দশ বছরের সমবয়সী দুই শিশুকন্যাকে জাম্বুরা খাওয়ানোর প্রলোভন দেখিয়ে ঘরের ভিতরে নিয়ে যৌন নির্যাতন চালায় প্রতিবেশি আকমান মাদবর (৫০)। প্রথমে বিষয়টি গোপন থাকলেও পরবর্তীতে যৌন নির্যাতনের ঘটনা এলাকায় জানাজানি হলে গত ২০ ফেব্রুয়ারি সন্ধ্যায় উত্তর বহেরাতলা ইউনিয়নের চেয়ারম্যান জাকির হোসেন হাওলাদার নির্যাতনের শিকার ওই শিশুকন্যার বাড়ির উঠানে মীমাংসার জন্য সালিশ বৈঠক করেন। শত শত মানুষের উপস্থিতিতে সালিশে অভিযুক্ত আকমান মাতবরকে ৩ লাখ টাকা জরিমানা করে। বিষয়টি জেলা প্রশাসনের নজরে এলে ঘটনার রহস্য উদঘাটনে গঠন করা হয় তদন্ত কমিটি। মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন জানান, এ ব্যাপারে তদন্ত কমিটি রিপোর্ট প্রদান করলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ