Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

দাউদকান্দিতে সিলিন্ডার বিস্ফোরণে চাঁদপুরের চলন্ত বাসে আগুন : নিহত ৩ : আহত ১৫

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২১, ৮:৫৯ পিএম | আপডেট : ৯:২৯ পিএম, ১১ মার্চ, ২০২১

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লার দাউদকান্দি উপজেলা গৌরীপুর বাসস্ট্যান্ডে চাঁদপুরের মতলবগামী মতলব এক্সপ্রেসের একটি চলন্ত যাত্রীবাহী বাসে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুনে পুড়ে বাসের ২ যাত্রী মারা গেছে। আহত হয় অন্তত ১৫ যাত্রী। বৃহস্পতিবার (১১ মার্চ) সন্ধ্যা ৭টার দিকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

আহতদের মধ্যে ৯ যাত্রীকে ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে প্রেরণ করা হয়। ২ যাত্রীকে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি চিকিৎসা দেয়া হয়। এছাড়া ৬জনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।বাসের গ্যাসের সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয় বলে ধারণা করা হচ্ছে।

দাউদকান্দি ফায়ার সার্ভিসের ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনলে আশেপাশের বাস ও দোকানগুলো রক্ষা পায়।

দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মোহাম্মদ জামাল উদ্দিন বলেন, আহতদের অবস্থা আশংকাজনক।

দুর্ঘটনার পর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে প্রায় সাত কিলোমিটার এলাকায় তীব্র যানজট সৃষ্টি হয়। দীর্ঘ সময় যানজটে আটকে থেকে যাত্রীরা দুর্ভোগ পোহায়। নিহত যাত্রীদের লাশ দাউদকান্দি হাইওয়ে পুলিশ হেফাজতে রয়েছে। নিহতরা হলেন- রফিকুল ইসলাম (৬৫) ও শাতিল (৫)।

দাউদকান্দি হাইওয়ে থানার ওসি জহিরুল হক বলেন, যানবাহন চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে।

কুমিল্লার দাউদকান্দি উপজেলায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যাত্রীবাহী চলন্ত বাসে অগ্নিকান্ডে দু'জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টা দিকে উপজেলার গৌরীপুর বাসস্ট্যান্ডে ঢাকা থেকে মতলবগামী মতলব এক্সপ্রেসের একটি বাসে এ ঘটনা ঘটে।

দাউদকান্দি হাইওয়ে পুলিশের এডিশনাল এসপি মোল্লা মো. শাহীন দুজনের নিহত হওয়ার খবর নিশ্চিত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাঁদপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ