Inqilab Logo

বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজধানীতে নারীসহ ছয় প্রতারক গ্রেফতার

পুলিশ পরিচয়ে টাকা আদায়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২১, ১২:০০ এএম

পুলিশ পরিচয় দিয়ে ধরে নিয়ে গিয়ে ভয়ভীতি দেখিয়ে টাকা আদায়ের অভিযোগে নারীসহ সংঘবদ্ধ প্রতারক চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা তেজগাঁও বিভাগ। গত মঙ্গলবার সন্ধ্যা থেকে গতকাল ভোর পর্যন্ত খিলগাঁও থানার দক্ষিণ বনশ্রী এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- মো. বদিউজ্জামান শাহীন, মিজানুর রহমান, মো. ফয়সাল আহম্মেদ, কামরুজ্জামান সোহেল, মো. সাইফুল ইসলাম ইমরান ও বিথী আক্তার সোমা। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে বিভিন্ন ব্যাংকের পাঁচটি এটিএম কার্ড, বাংলাদেশ পুলিশের সাব-ইন্সপেক্টর পদমর্যাদার র‌্যাংক ব্যাজসহ ইউনিফর্ম, বেল্ট ও ফিল্ড ক্যাপ উদ্ধার করা হয়।

ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) তেজগাঁও বিভাগের সহকারী পুলিশ কমিশনার (এসি) মো. বায়েজীদুর রহমান বলেন, গত ২২ ফেব্রুয়ারি রাত ৮টায় খিলগাঁও থানার তিলপাপাড়া এলাকার উত্তরণ ক্লাবের কাছে ভুক্তভোগী রনিকে কিছু লোক জোরপূর্বক টেনে-হিঁচড়ে একটি বাড়িতে নিয়ে যায়। তারা নিজেদের পুলিশ পরিচয় দিয়ে ভয়ভীতি দেখায় ও তাদের সহযোগী নারী সদস্যের সঙ্গে আপত্তিকর ভিডিও ধারণ করে। এরপর তারা রনিকে মারধর করে মানিব্যাগ ও মোবাইল ফোন ছিনিয়ে নেয় এবং তার কাছে এক লাখ টাকা দাবি করে। দাবি করা টাকা না দিলে রনির পরিবারকে সামাজিকভাবে অপদস্থ করবে বলেও হুমকি দেয়। বাধ্য হয়ে রনি ব্যাংকের এটিএম কার্ড ও রকেট অ্যাপ থেকে ৯০ হাজার টাকা দেন। এ ঘটনায় রনির অভিযোগের প্রেক্ষিতে ৮ মার্চ খিলগাঁও থানায় মামলা হয়। মামলাটি তদন্ত শুরু করে গোয়েন্দা তেজগাঁও বিভাগ।

তিনি আরো বলেন, তথ্যপ্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের সহায়তায় অভিযুক্তদের অবস্থান শনাক্ত করে দক্ষিণ বনশ্রী এলাকা থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতাররা সংঘবদ্ধ প্রতারক চক্রের সক্রিয় সদস্য। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতাররা ওই মামলার ঘটনার সঙ্গে জড়িত থাকার বিষয়ে স্বীকার করে ও তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা আছে বলেও জানান গোয়েন্দা পুলিশের এই কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ