Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভেনিজুয়েলা ম্যাচে নেই মেসি

প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : শঙ্কা ছিল উরুগুয়ের বিপক্ষেও। কিন্তু দলের প্রয়োজনে বিশ্বকাপ বাছাইপর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে চোট নিয়েই খেলেছেন লিওনেল মেসি। অবসর ভেঙে জাতীয় দলে প্রত্যাবর্তনের ম্যাচে কাব্যিক ফুটবলও উপহার দেন ফুটবল জাদুকর। ম্যাচ শেষে ভেনিজুয়েলার বিপক্ষেও খেলার তীব্র ইচ্ছার কথা প্রকাশ করেন। কিন্তু কুঁচকির চোটটা এত বেশি জেঁকে বসেছে, ভেনিজুয়েলার বিপক্ষে খেলা হচ্ছে না সময়ের সেরা খেলোয়াড়ের।
ম্যাচ শেষে কোচ এদগার্দো বাউজাও মেসির ব্যাপারে সিদ্ধান্ত নেয়ার জন্য ৪৮ ঘণ্টা সময় নিয়েছিলেন। কিন্তু তার আগেই পাকা সিদ্ধান্তের কথা জানালেন বাউজা। প্রথম দিনের অনুশীলন শেষে আর্জেন্টিনা কোচ বলেন, ‘ও (মেসি) খুব ব্যথার মধ্যে আছে। দুর্ভাগ্যজনকভাবে পরের ম্যাচটাই তাই সে থাকছে না। তাকে নিয়ে আমরা ঝুঁকি নিতে পারি না। অবশ্যই তার প্রতি আমাদের খেয়াল রাখতে হবে।’ খেলতে না পারলেও সতীর্থদের উদ্বুদ্ধ করতে দলের সাথেই থাকবেন আর্জেন্টিনা অধিনায়ক। বাউজা বলেন, ‘আমরা চিকিৎসকের সাথে কথা বলেছি ওর এখন বিশ্রাম দরকার। সে আপাতত আমাদের সঙ্গেই আছে। তবে পরের ম্যাচে খেলবে না।’
মেসিকে না পাওয়ার অর্থ হলো, ভেনিজুয়েলার বিপক্ষে আরো কঠিন পরীক্ষা দিতে হবে বাউজাকে। এই ম্যাচে আক্রমণভাগের প্রধান কোনো তারকাকেই পাচ্ছেন তিনি। সার্জিও আগুয়েরো ও হ্যাভিয়ের পাস্তোরে আগেই ছিটকে গেছেন চোট নিয়ে। গঞ্জালো হিগুয়েইন তো দলেই নেই। দিবালাও উরুগুয়ে ম্যাচে লাল কার্ড দেখায় এদিন খেলতে পারবেন না।
১০ জনে দল নিয়েও মেসির করা একমাত্র গোলে উরুগুয়েকে হারিয়ে লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে ১০ দলের মধ্যে শীর্ষে উঠে আসে আর্জেন্টিনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভেনিজুয়েলা ম্যাচে নেই মেসি

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ