Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঈশ্বরগঞ্জে ভ্রাম্যমান আদালতের জরিমানার পর হামলা : আহত ৫

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২১, ৫:৫৬ পিএম

ময়মসিংহের ঈশ্বরগঞ্জে এক ব্যাক্তিকে ভ্রাম্যমান আদালত জরিমানা করায় ক্ষোব্ধ হয়ে প্রতিবেশির বাড়িতে হামলা চালিয়ে অন্তত ৫জনকে আহত করেছে। মঙ্গলবার দুপুরে মৃগালী গ্রামে ওই ঘটনাটি ঘটে।
জানা যায়, উপজেলার আঠারবাড়ি ইউনিয়নের মৃগালী গ্রামের শহিদুল্লাহ নিজ বাড়ির কাছে রাস্তার পাশে ড্রেজার দিয়ে পুকুর খনন করায় রাস্তাসহ পাশে থাকা আরেকটি পুকুর ক্ষতিগ্রস্ত হয়। বিষয়টি নিয়ে এলাকাবাসী উপজেলা নির্বাহী অফিসারের নিকট গত ১৭ ফেব্রুয়ারি একটি অভিযোগ দায়ের করে। উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন ঘটনাটি সরেজমিন পরিদর্শন করে ব্যবস্থানিতে উপজেলা সহকারী কমিশনার সাঈদা পারভীন কে নির্দেশ দেন। তিনি ২৩ ফেব্রুয়ারি সরেজমিন পরিদর্শন করে খননকৃত পুকুরের কাজ বন্ধ করে রাস্তা ও ক্ষতিগ্রস্ত পুকুরটি দুই দিনের মধ্যে মেরামত করতে বলে আসেন। প্রশাসনের নির্দেশ উপেক্ষা করে শহিদুল্লাহ ওই পুকুরটির খনন কাজ অব্যাহত রাখে। এতে রাস্তাটি আরোও ভেঙে চলাচলের অযোগ্য হয়ে পড়ে। ঘটনাটি জানার পর উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার কে সাথে নিয়ে ঘটনাস্থলে গিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে শহিদল্লাহে কে উপজেলা পরিষদে নিয়ে আসেন। পরে দন্ড বিধি ১৮৬০ এর ২৯১ ধারায় ১০হাজার টাকা অর্থদ- করে তাকে ছেড়ে দেন। এতে ক্ষিপ্ত হয়ে শহিদুল্লাহ ও তার ছেলেরা ক্ষতিগ্রস্থ পুকুর মালিক মর্তুজা বেগমের বাড়িতে হামলা চালায়। ওই সময় মর্তুজা বেগম (৬০), পুত্রবধু নাদিরা (৩০), নাতি মুর্শেদা (১২), মাসুদা (৭) গুরুত্বর আহত হয়। ওই সময় একালাবাসীর প্রতিরোধের মুখে শহিদুল্লাহর ছেলে রিফাত হাসান বাবুল আহত (২৮) হন।
অভিযুক্ত শহিদুল্লাহ ভ্রাম্যমান আদালতের হাতে আটক হওয়ার পর নিজের দোষ স্বীকার করে বলেন, ড্রেজার মেশিন দিয়ে এভাবে পুকুর খননে রাস্তাটি ভেঙ্গেছে এটি আমার ভুল হয়েছে। রাস্তাটি মেরামত করে দিব। তবে হামলার পর তার কোন বক্তব্য পাওয়া যায়নি।
মতুর্জা বেগমের পুত্রবধু নাদিরা বলেন, স্যারেরা এসে তাকে জরিমানা করায় ক্ষিপ্ত হয়ে আমাদের বাড়িতে হামলা চালিয়ে পরিবারের ৪জনকে মারাত্মক আহত করেছে। আহতরা সবাই হাসপাতালে চিকিৎসা নিচ্ছে।
উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন বলেন, ঘটনাস্থলে গিয়ে রাস্তার বেহাল চিত্র দেখে শহিদুল্লাহকে অর্থদ- করা হয়। হামলার বিষয়টি শুনেছি এটা দুঃখজনক। তার বিরুদ্ধে যথাযত ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ