Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনার ধাক্কায় এবারও স্থগিত পিএসএল

পাকিস্তান সুপার লিগ টি-২০

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২১, ৫:৩১ পিএম

 

নতুন করে তিন ক্রিকেটার আক্রান্তের পরও পাকিস্তান সুপার লিগ (পিএসএল) চালিয়ে যাওয়ার কথা সকালে জানিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে সেই সিদ্ধান্ত থেকে সরে আসতে মাত্র কয়েক ঘণ্টা সময় লাগল তাদের। জরুরি এক সভার পর ফ্রেঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি আসরটি স্থগিত করে দিয়েছে তারা।

বৃহস্পতিবার সকালে ইংল্যান্ডের টম ব্যান্টনসহ তিন ক্রিকেটারের করোনা আক্রান্তের খবর পাওয়া যায়।  আর এগে এক কর্মকর্তাসহ করোনা আক্রান্ত হন আরও চারজন। এরপর দল মালিকদের সঙ্গে ভার্চুয়াল সভা করে খেলা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত ছিল তাদের। কিন্তু পরে আরেকটি সভায় বদলে গেছে সেই সিদ্ধান্ত। স্থগিত হওয়া আসর আবার কবে শুরু হবে তা তাৎক্ষণিকভাবে জানানো হয়নি।

জৈব সুরক্ষা বলয়ের ফাঁকফোকর থাকায় সভার নিরাপত্তার কথা ভেবে টুর্নামেন্টটি মাঝপথে থামিয়ে দেওয়া হয়েছে। এর আগে জানা যায়, এক দলের পাঁচ জনের কম করোনা আক্রান্ত থাকলে তাদের আইসোলেটেড করে খেলা চালিয়ে যাওয়া হবে। পরে ঝুঁকিপূর্ণ সেই পথে হাঁটেনি পিসিবি। 

বিবৃতিতে পিসিবি জানায় সার্বিক নিরাপত্তার কথা ভেবে তারা এই সিদ্ধান্ত নিয়েছেন, ‘সব দল মালিকদের সঙ্গে আমরা সভা করেছি। অংশ নেওয়ার সকলের মঙ্গলের কথা ভেবে সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। পরবর্তী ধাপ হচ্ছে অংশগ্রহণকারীদের নিরাপদে থাকতে দেওয়া।’

২০ ফেব্রুয়ারি শুরু হয়েছিল পিএসএল। ৩৪ ম্যাচের টুর্নামেন্টের কেবল ১৪ ম্যাচ সম্পূর্ণ হয়েছে।

টুর্নামেন্টের শুরু দিকে ওয়াহাব রিয়াজ, ড্যারেন স্যামিদের নির্দিষ্ট কোয়ারেন্টিন শিথিল করা হয়েছিল। যা নিয়ে পরে সমালোচনা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ