Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বৃষ্টির সঙ্গে লুকোচুরি

প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইমরান মাহমুদ, কক্সবাজার থেকে : আকাশের মতি-গতি দেখে উদ্বোধনের দিন খালেদ মেহমুদ সুজনকে প্রশ্ন করা হয়েছিলো- ‘বৃষ্টিতে স্টেডিয়ামের যে অবস্থা, তাতে আপনারা টুর্নামেন্ট শেষ করতে পারবেন তো?’ সদা হেসে সাবেক অধিনায়ক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এই পরিচালক বলেছিলেন, ‘কার্টেল ওভার তো আছেই; প্রয়োজনে ফুটবল খেলবো!’ না, ততটা খারাপ দিন এখনও আসেনি। তবে গতকাল কক্সবাজারের আকাশ যেন একটু বেশিই বেয়াড়া হয়ে উঠেছিলো। এই বৃষ্টি তো, এই নেই। এর মাঝেও ৫টি ম্যাচ শেষ হয়েছে মাস্টার্স ক্রিকেট কার্নিভালের। এই শেষের মাঝে সবচেয়ে বেশি ভুগেছেন আকরাম খানের ইস্পাহানি চট্টগ্রাম মাস্টার্স ক্রিকেটাররা। বৃষ্টির জন্য আগেই ম্যাচের দৈর্ঘ্য কমে আসে ১২ ওভারে। তাতেও স্বস্তি মেলেনি, বার বার বৃষ্টির হানা শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের মত পরিবেশে অনুষ্ঠিত ম্যাচটিকেও করেছে ক্ষতবিক্ষত।
ম্যাচের বয়স তখন মাত্র এক ওভার। আবারও অনাহুত অতিথি বেরসিক বৃষ্টির আগমন। ফিল্ডার আকরাম খানকে দেখা গেলো স্ট্যাম্প হাতে দৌড়ে ড্রেসিং রুমের দিকে যেতে। কিন্তু সীমানা প্রান্তে আসতেই এক চিলতে হাসি দিয়ে থেমে গেল বৃষ্টি। আবার উইকেটে ফিরে স্ট্যাম্প গাঁথা। আবারও বৃষ্টি, ফের ছাউনির খোঁজে এদিক-ওদিক ছুটোছুটি, আবারও স্ট্যাম্প গাঁথা, খেলা শুরু, আবারও...। এই ছিল গতকাল জাজ ভূঁইয়া ঢাকা ডিভিশন ও ইস্পাহানি চিটাগংয়ের ম্যাচের আসলচিত্র। দুই ইনিংস মিলে এমন ঘটনার পুনরাবৃত্তি ঘটেছে প্রায় ১০বার। অবশেষে ধৈর্য্যরে এই পরীক্ষায় উত্তীর্ণ হয় ঢাকা ডিভিশন। চিটাগাংকে ২১ রানে হারায় নাঈমুর রহমান দূর্জয়ের দল। স্টেডিয়ামের দুই নম্বর মাঠে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ৯২ রান তোলে ঢাকা। সর্বোচ্চ ৩৩ রান করেন রাশিদুল হক সুমন। এছাড়া সানোয়ার ১৭ ও অপি করেন ১৪ রান। চিটাগাংয়ের পক্ষে ৩টি উইকেট আহসানউল্লাহর ও ২টি শিকার হুমায়ূনের। ৯৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ঢাকার নিয়ন্ত্রিত বোলিংয়ে পাঁচ উইকেটে ৭১ রান করতে সক্ষম হয় চিটাগাং। দলের পক্ষে সর্বোচ্চ ১৮ রান করেন বাংলাদেশ দলের বর্তমান প্রথান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। এছাড়া ওয়াসেল উদ্দিন ১৬ ও আকরাম খান করেন ১১ রান। দুর্দান্ত ব্যাটিংয়ের জন্য ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন ঢাকার রাশিদুল। সকালের অপর ম্যাচে অলস্টারের কাছে দ্বিতীয় হারে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে খালেদ মাসুদ পাইলটের রেনেসা রাজশাহী।
তখনও বেঁচে ছিলো আকরামদের সেমিফাইনালের আশা। তবে দিনের শেষ ম্যাচে খুলনার কাছে ২৫ রানে হেরে আসর থেকে বিদায় নিয়েছে বিসিবি পরিচালক আকরামের চট্টগ্রাম। বিকেলের অপর ২টি ম্যাচের মধ্যে একটিতে খুলনাকে ৮ উইকেটে হারিয়ে জয় পেয়েছে ঢাকা বিভাগ, অপরটিতে অলস্টারকে ২৩ রানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠেছে আরেক পরিচালক খালেদ মেহমুদ সুজনের ঢাকা মেট্রো। এরই মধ্যে নির্ধারিত হয়ে গেছে সেমিফাইনালের লাইনআপ। আজ সকালে শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সেমিফাইনালের ম্যাচ দু’টি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৃষ্টির সঙ্গে লুকোচুরি

৩ সেপ্টেম্বর, ২০১৬
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ