Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

পাইন গাছের আদলে টাওয়ার স্থাপন করল ইডটকো

প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে দ্বিতীয় ক্যামোফ্ল্যাগ টাওয়ার স্থাপন করেছে ইডটকো বাংলাদেশ। ৩০ মিটার উচ্চতা-বিশিষ্ট উদ্ভাবনী এই টাওয়ারটি পাইন গাছের আদলে তৈরি করা হয়েছে। টাওয়ারটি থেকে তিনটি মোবাইল ফোন অপারেটর তাদের নেটওয়ার্ক পরিচালনা করতে পারবে। এর আগে ইডটকো তাদের প্রথম ক্যামোফ্ল্যাগ টাওয়ার অবকাঠামো নির্মাণ করে চট্টগ্রামের বোট ক্লাব ভবনের ছাদে। সম্প্রতি চালু হওয়া পাইন গাছ আদলের টাওয়ারটি এক্ষেত্রে আরো একটি মাইলফলক বলে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে দাবি করা হয়েছে।
ইডটকো বাংলাদেশ’র ম্যানেজিং ডিরেক্টর ড্যারিল সিনাপ্পা বলেন, বাংলাদেশে উদ্ভাবনী টেলিযোগাযোগ অবকাঠামো স্থাপনে আমাদের অব্যাহত প্রচেষ্টায় একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ এই পাইন ট্রি ক্যামোফ্ল্যাগ টাওয়ারটি। অবকাঠামোটি নগরের নান্দনিক সৌন্দর্য বৃদ্ধি করেছে এবং যেসব স্থানে সৌন্দর্য একটি গুরুত্বপূর্ণ বিষয় সেসব স্থানে এ ধরনের টাওয়ার স্থাপনের পরিকল্পনা করছি আমরা। ইডটকো বাংলাদেশ নগরের পরিবেশ ও নান্দনিকতার বিষয়টির ওপর গুরুত্ব দিয়ে দেশ জুড়ে ডিজিটাল উন্নয়নের কাজ করে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাইন গাছের আদলে টাওয়ার স্থাপন করল ইডটকো
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ