Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

‘তরুণরাই চাকরি সৃষ্টিতে মনোযোগী হবে’

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহম্মেদ পলক বলেছেন, দেশে ইনোভেশন ইকোসিস্টেম গড়ে তোলার মাধ্যমে বেসরকারি বিনিয়োগে গতি বাড়াতে হবে। আর এ লক্ষ্যে ডিজিটাল উদ্যোক্তা তৈরি করবে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ। এখানে প্রশিক্ষিত তরুণরা চাকরি খোঁজার বদলে উদ্যোক্তা হিসেবে গড়ে উঠবে। তারাই চাকরি সৃষ্টিতে মনোযোগী হবে।

গতকাল সোমবার চট্টগ্রামের আনোয়ারায় বেসরকারি কোরিয়ান ইপিজেডের অফিস ভবনে সমঝোতা স্মারক অনুষ্ঠানে তিনি একথা বলেন। অনুষ্ঠানে হাইটেক ইন্ডাস্ট্রি, স্টার্টআপ ও ইনোভেশন ইকোসিস্টেম উন্নয়নের লক্ষ্যে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ, কেইপিজেড এবং স্টার্টআপ বাংলাদেশ লিমিটেড ত্রিপক্ষীয় সমঝোতা স্মারক স্বাক্ষর করা হয়।

বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম, স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক টিনা জাবিন ও কেইপিজেডের পক্ষে চেয়ারম্যান এবং সিইও মি. কিহাক সাং সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। এ সময় দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং কেয়ান ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাকরি

৩০ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ