Inqilab Logo

রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাবি শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ, না মানলে ব্যবস্থা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২১, ৮:৪০ এএম

তালা ভেঙ্গে হলে অবস্থান নেওয়া জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) শিক্ষার্থীদের আজ সোমবার সকাল ১০টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। অন্যথায় আইনানুগ ব্যবস্থা নেবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আবাসিক হলগুলোতে অবস্থানরত শিক্ষার্থীরা জানিয়েছে তারা হল ছাড়বেন না।

গতকাল রোববার রাতে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এই কথা বলা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কোভিড-১৯ থেকে শিক্ষার্থীদের সুরক্ষায় ১৯ মার্চ ২০২০ থেকে সরকারি নির্দেশে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ন্যায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ক্লাস ও আবাসিক হল বন্ধ রয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, গত ২০ ফেব্রুয়ারি কিছু শিক্ষার্থী সরকারের নির্দেশনা অমান্য করে জোরপূর্বক হলে অবস্থান নিয়েছে। শিক্ষার্থীদের (আজ) ২২ ফেব্রুয়ারি সকাল ১০টার মধ্যে নিজ উদ্যোগে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়। অন্যথায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এদিকে ছয় দফা দাবিতে আন্দোলন করছেন জাবি শিক্ষার্থীরা। আবাসিক হলগুলো খুলে দেওয়া এর মধ্যে অন্যতম দাবি। কোনোভাবেই শিক্ষার্থীরা হল ছাড়বেন না বলে জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যবস্থা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ