Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

এবার বলাৎকারের অভিযোগে জনপ্রিয় গ্রিক অভিনেতা গ্রেফতার!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২১, ৭:৪৩ পিএম

এক কিশোরকে একাধিকার বলাৎকারের অভিযোগে গ্রিসের জনপ্রিয় অভিনেতা ও পরিচালক দিমিত্রিস লিগনাদিসকে (৫৬) গ্রেফতার করেছে দেশটির পুলিশ। শনিবার (২০ ফেব্রুয়ারি) তাকে গ্রেফতার করে এথেন্সের একটি পুলিশ স্টেশনে নেয়া হয়। পরে তাকে জেলহাজতে পাঠানো হয়। এথেন্স পুলিশের বরাত দিয়ে বিবিসির প্রতিবেদনে বলা হয়, দিমিত্রিস লিগনাদিসের বিরুদ্ধে ২০১০ সালে ১৪ বছর বয়সী এক কিশোরকে বলাৎকারের অভিযোগ পেয়েছে পুলিশ। -বিবিসি

অভিযোগ নিয়ে এখনই জানাতে পুলিশের পক্ষ থেকে অস্বীকৃতি জানানো হয়েছে। লিগনাদিস গ্রিসের জাতীয় থিয়েটারের সাবেক পরিচালক। চলতি মাসের শুরুতে তিনি এই পদ থেকে অব্যাহতি নেন। সেসময় তিনি জাতীয় থিয়েটারে ‘অস্বস্তিকর পরিবেশ সৃষ্টি এবং তথ্য ফাঁস’ করার অভিযোগ তোলেন। তবে অভিনেতার আইনজীবী জানিয়েছেন, দিমিত্রিস লিগনাদিস ধর্ষণের অভিযোগ অস্বীকার করেছেন। তিনি এ ব্যাপারে আইনি লড়াই চালিয়ে যাবেন। মাত্র এক সপ্তাহ আগে দেশটিতে ছড়িয়ে পড়া মিটু আন্দোলনের অংশ হিসেবে মুখ খোলেন অলিম্পিক জয়ী সোফিয়া। তিনি কারও নাম না প্রকাশ করে অভিযোগ তোলেন- হেলেনিক সেলিং ফেডারেশনের (এইচএসএফ) একজন নির্বাহী তাকে যৌন নির্যাতন করেছেন। এরপরই দেশটির জাতীয় থিয়েটারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের গোমর ফাঁস হতে শুরু করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলাৎকারের অভিযোগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ