Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘আমাদের ময়না ঘরে ফিরেছে’

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৫ এএম

চেন্নাইয়ে গতপরশু নিলামে পাঞ্জাব কিংসের সঙ্গে বেশ কয়েক ধাপ লড়াইয়ের পর সাকিবকে পায় কলকাতা নাইট রাউডার্স। ২ কোটি ভিত্তিম‚ল্যের অলরাউন্ডারকে ৩ কোটি ২০ লাখ রুপিতে নিতে সক্ষম হয় শাহরুখ খানের দল। আইপিএলে পুরনো ঠিকানায় ফিরে রোমাঞ্চিত সাকিব আল হাসানও। দলটির হয়ে আবারও মাঠে নামতে মুখিয়ে আছেন বাংলাদেশের এই অলরাউন্ডার। দলটির হয়ে দুই শিরোপার পাশে আরেকটি যোগ করতে চান তিনি।
আইপিএলে সাকিবের প্রথম দল ছিল কলকাতা। ২০১১ থেকে টানা সাত মৌসুমের ছয়টিতে খেলেছিলেন এই দলে। কলকাতার দুটি শিরোপা জয়ের অংশ ছিলেন তিনি। এসব মনে করেই কলকাতা নাইট রাইডার্সের সামাজিক যোগাযোগমাধ্যমে এদিন ভিডিও বার্তা দিয়ে সাকিব প্রকাশ করেন তার অনুভ‚তি, ‘এ বছর কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলতে পারব এজন্য খুব রোমাঞ্চিত। তেমনই ফল বয়ে আনার চেষ্টা করব যেভাবে ২০১২ ও ২০১৪ সালে আমরা করেছি। দুটি চ্যাম্পিয়নশিপ আমরা একসাথে জিতেছি। কলকাতার হয়ে খেলার জন্য মুখিয়ে আছি।’
২০০৯ সালে প্রথম আইপিএলে নাম দিলেও দল পাননি সাকিব। পরে ২০১১ আসরের আগে তাকে ৪ লাখ ২৫ হাজার ডলারে দলে নেয় কলকাতা। ২০১৪ আইপিএলের আগে কলকাতা তাকে ধরে রাখে ২ কোটি ৮০ লাখ রুপিতে। মাঝে দলটির সঙ্গে তার সম্পর্ক ছিন্ন হয়। তাদের হয়ে ৭ মৌসুমে ৬ বার অংশ নেওয়ার পর তাকে ছেড়ে দেয় দলটি। ২০১৮ আইপিএলের আগে তাকে ২ কোটি রুপিতে দলে নেয় সানরাইজার্স হায়দরাবাদ। হায়দরাবাদের হয়ে খেলেন তিনি দুটি আসরে। নিষেধাজ্ঞার কারণে ছিলেন না গত আসরের নিলামে। এবার নিলামে ফিরে আগের পারিশ্রমিক ছাড়িয়ে সাকিব ফিরলেন চেনা আঙিনায়।
শুধু সাকিবই নন, তাকে পেয়ে যে ধন্য কলকাতাও। কিং খানের দল এখন পর্যন্ত শিরোপা জিতেছে সেই দুটিই। সেই দুবারই দলে ছিলেন সাকিব। সেই ‘লাকি চার্ম’কে উপযুক্ত উপায়েই স্বাগত জানাতে চাইলো ফ্র্যাঞ্চাইজিটি। বাংলা ভাষী সাকিবের জন্য একাধিক বাংলায় টুইট করেছে কলকাতা। লিখেছে, ‘আমাদের ময়না ঘরে ফিরে আসছে’। অপর এক টুইটে কলকাতা লিখেছে, ‘স্বাগত ময়না’। তার আগে লিখেছে, ‘সাকিব আসছেন’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাঞ্জাব-কিংস

২০ ফেব্রুয়ারি, ২০২১
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ