Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

৬৮ বছর পর জেল থেকে ছাড়া পেলেন কিশোর অপরাধী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৭ এএম

কিশোর বয়সে করা অপরাধের সাজা ভোগ করে জেল থেকে ৬৮ বছর পর বৃদ্ধ বয়সে ছাড়া পেলেন যুক্তরাষ্ট্রের জো রিগন (৮৩)। ১৯৫৩ সালের ফেব্রুয়ারিতে ১৫ বছর বয়সে ফিলাডেলফিয়ার কারাগারে কিশোর অপরাধী হিসেবে বন্দি হন রিগন। আরও চার কিশোরের সঙ্গে মিলে ডাকাতি ও হামলার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। এ ঘটনায় ছয়জন আহত ও দুজন নিহত হন। ১১ ফেব্রুয়ারি পেনসিলভানিয়ার জেল থেকে মুক্তি পাওয়ার পর রিগনকে বিবেচনা করা হচ্ছে যুক্তরাষ্ট্রের সবচেয়ে বয়স্ক ও দীর্ঘদিন জেলে থাকা বন্দি হিসেবে। মুক্তি পাওয়ার পর তিনি গণমাধ্যমকে জানান, অপরাধের পর রাস্তায় ধরা পড়েছিলেন তিনি। ওই সময় রিগনের বিরুদ্ধে ফার্স্ট-ডিগ্রি মার্ডারের অভিযোগ আনা হয়। তিনি ছুরিকাঘাতের কথা স্বীকারও করেন। রিগনের আইনজীবী ব্র্যাডলি ব্রিজ বলছিলেন, যে শিশুটি ১৯৫৩ সালে অপরাধ করেছিল সে আর নেই। ২০২১ সালে জেল থেকে বের হয়েছে ৮৩ বছর বয়সী একজন মানুষ। রিগন বলেন, আমি আর শিশুটি নই। শুধু বড় হয়েছি এমন নয়। আমি একজন বৃদ্ধ মানুষ আর প্রতিদিন বৃদ্ধ হচ্ছি। সিএনএন।



 

Show all comments
  • Khokon ১৯ ফেব্রুয়ারি, ২০২১, ৬:৫২ পিএম says : 0
    It's sad that he was not sent to Bangladesh prison. He would have better chances to escape from Bangladesh prison and live freely.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কিশোর-অপরাধী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ