Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মোহাম্মদপুরে গৃহকর্মী উদ্ধার

নির্যাতনের অভিযোগ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০২ এএম

রাজধানীর মোহাম্মদপুর কাটাসুর এলাকায় নির্যাতন সইতে না পেরে গৃহকর্মী বর্না (১২) বাসা থেকে পালাতে গিয়ে পাঁচতালার জানালার কার্নিশের সঙ্গে আটকে যায়। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা গিয়ে তাকে উদ্ধার করে। গতকাল রোববার বিকেলে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর পুলিশ ওই গৃহকর্মী ও ওই বাসার লোকজনকে জিজ্ঞাসাবাদ করে।

মোহাম্মদপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আশরাফুল ইসলাম জানান, গতকাল বিকেল চারটার দিকে একটি ইউনিট নিয়ে কাটাসুর এলাকার একটি ১০তলা বাড়ির পাঁচতলায় জানালার কার্নিশ আটকে থাকা গৃহকর্মী বর্নাকে উদ্ধার করে। শিশুটিকে উদ্ধারের পর তার কাছ থেকে জানা যায়, ওই ১০ তলা ভবনের নয়তলায় গৃহকর্মীর কাজ করতো সে। বাসায় কেউ না থাকার কারণে সে নয়তলা জানালার কার্নিশ বেয়ে নিচে নামার সময় পাঁচ তলায় এসে আটকে যায়। পরে সংবাদ পেয়ে তাকে উদ্ধার করে মোহাম্মদপুর থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়। শিশুটি আমাদের বলেছে বাসায় তাকে নির্যাতন করতো তাই পালানোর চেষ্টা করেছে। তার কোন বড় ধরনের আঘাত লাগেনি। পুলিশ সূত্রে জানা গেছে, উদ্ধারের পরপরই পুলিশের কাছে ওই গৃহকর্মী জানান, আমি কিছুই চাই না আমি বাসায় চলে যাব (বাড়ি)। আমার এখানে কাজ করতে আর ভালো লাগে না, ওরা আমাকে বকাবকি করে, মারধর করে।

ওই কিশোরী পুলিশকে আরো জানায়, বাসার আন্টির কাছে অনেকবার বলেছি আমি বাড়ি যাব কিন্তু আন্টি আমাকে পুলিশের ভয় দেখায় বলে তুই বাড়ি যেতে চাইলে তোকে পুলিশে ধরিয়ে দিব।
মোহাম্মদপুর থানার এএসআই এরশাদ জানান, প্রাথমিকভাবে শিশুটি বলেছে তার বাড়ির কথা মনে পড়েছে। তাই সে নয় তলা থেকে নীচে নামার চেষ্টা করে। তাকে নির্যাতন করা হতে। পরিবারের লোকজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।



 

Show all comments
  • Jack+Ali ১৫ ফেব্রুয়ারি, ২০২১, ৯:২৮ পিএম says : 0
    If our country rule by the Law of Allah then there will be no child labour in our country because Islam full fill the fundamental right of all human being.. ....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গৃহকর্মী-উদ্ধার

১৫ ফেব্রুয়ারি, ২০২১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ