Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

পোষা কুকুরকে ৪২ কোটি টাকা দান!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৪ এএম

নিজের পোষা প্রাণীকে ভালবাসেন প্রায় সবাই। অনেকেই পোষ্য প্রাণীর পেছনে বেশ ভালো অর্থই খরচ করেন। তাই বলে পোষা কুকুরকে ৫০ লাখ ডলার দান? ঠিক তাই করেছেন মার্কিন ব্যবসায়ী বিল ডরিস। মৃত্যুর আগে তিনি তার পোষা কুকুর লুলুকে দান করে গিয়েছেন ৫০ লাখ ডলার। বাংলাদেশী মুদ্রায় যা প্রায় ৪২ কোটি ৩৭ লাখ ৪০ হাজার টাকা।

গত বছরের শেষের দিকে ৮৪ বছর বয়সে মারা যান টেনেসির বাসিন্দা বিল ডরিস। মৃত্যুর আগেই তিনি তার পোষা ৮ বছর বয়সী বর্ডার কোলি জাতের কুকুরের জন্য ৫০ লাখ ডলার উইল করে রেখে যান। ডরিসের বন্ধু মার্থা বার্টন তার মৃত্যুর কয়েক বছর আগে থেকেই লুলুকে দেখাশোনা করে আসছিলেন। কারণ, ডরিস প্রায়শই ব্যবসার কাজে বাইরে থাকতেন। স্থানীয় টিভি চ্যানেলে দেয়া সাক্ষাতকারে মার্থা বার্টন জানান, ডরিস তার কুকুরটিকে খুব ভালবাসত। কারণ, লুলু খুব ‘ভাল মেয়ে’।

জানা গেছে, লুলুর যত্ম নেয়ার জন্য ৫০ লাখ ডলার একটি ট্রাস্টে রাখা হবে। কুকুরটি বার্টনের কাছেই থাকবে। ট্রাস্ট থেকে বার্টনকে এ জন্য প্রতি মাসে লালন পালনের খরচ দেয়া হবে। তবে লুলু এখন কোটিপতি বলেই যে তাকে দামি উপহার বা অন্য কোনও ব্যয়বহুল খাবার দেয়া হবে, বিষয়টি এমন নয়। আবার শুধুমাত্র একটি কুকুরের যত্ম নেয়ার জন্যও এই পরিমাণ অর্থ ব্যয় করা সম্ভব হবে না।

তবে এমন ঘটনা এই প্রথম নয়। এর আগে ২০০৭ হোটেল ব্যবসায়ী লিওনা হেমসলে মৃত্যুর আগে তার কুকুরের জন্য ১ কোটি ২০ লাখ ডলার (বাংলাদেশী মুদ্রায় প্রায় ১০১ কোটি ৭০ লাখ টাকা) রেখে গিয়েছিলেন। ব্যবসায়ী মিউরিয়েল সিবার্ট তার মনস্টার গার্ল নামের কুকুরের জন্য ১ লাখ ডলার (বাংলাদেশী মুদ্রায় প্রায় ৮৪ লাখ ৭৫ হাজার টাকা) ও অভিনেত্রী লরেন বাকল তার কুকুরের যত্মের জন্য ১০ হাজার ডলার (বাংলাদেশী মুদ্রায় প্রায় ৮ লাখ ৪৭ হাজার টাকারও বেশি) রেখে গিয়েছিলেন। সূত্র : ফক্স নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পোষা কুকুর

১৪ ফেব্রুয়ারি, ২০২১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ