Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

তিন সন্দেহভাজন গ্রেফতার কুয়ালালামপুরে আইএসের হামলার পরিকল্পনা ব্যর্থ করে দিয়েছে পুলিশ

প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : মালয়েশিয়ায় গতকাল বুধবারের ৫৯ তম স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের আগে পুলিশ ইসলামিক স্টেট জিহাদিদের সন্ত্রাসী হামলার কয়েকটি পরিকল্পনা ব্যর্থ করে দিয়েছে। দেশটির সন্ত্রাসবাদবিরোধী পুলিশ সন্দেহভাজন তিনজনকে গ্রেফতার করেছে। মালয়েশিয়ার পুলিশ প্রধান এ কথা জানান।
ইন্সপেক্টর জেনারেল খালিদ আবু বকর বুধবার এক বিবৃতিতে জানান, গ্রেফতারকৃত সন্দেহভাজনদের বয়স ২০ থেকে ২৭-এর মধ্যে। এদের শনি এবং সোমবার সেলাঙ্গর ও পাহাং রাজ্য থেকে গ্রেফতার করা হয়।
খালিদ জানান, সন্ত্রাসীরা স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের সময় মঙ্গলবার কুয়ালালামপুরের কেন্দ্রস্থলে এক বিখ্যাত হিন্দু মন্দির ও রাজধানীর বাইরে বিভিন্ন পুলিশ স্টেশনে হামলা চালানোর পরিকল্পনা করেছিলো। তিনি আরও বলেন, সন্দেহভাজনদের পরিকল্পনা ছিলো, এখানে হামলা চালিয়ে তারা সিরিয়া চলে যাবে তাদের নেতাদের কাছে। এদের ব্যাপারে তদন্ত চলছে বলে তিনি জানান। গত ২৮ জুন সন্দেহভাজন ইসলামী জিহাদিরা কুয়ালালামপুরের কাছে একটি বারে গ্রেনেড হামলা চালিয়েছিলো। তাতে ৮ জন আহত হয়েছিলো। দক্ষিণ-পূর্ব এশিয়ার মুসলিম অধ্যুষিত রাষ্ট্রে সেটাই ছিলো আইএসের প্রথম হামলা।
২০১৩ সালে দেশটিতে সন্ত্রাসবিরোধী অভিযান শুরু হওয়ার পর দুশো’রও বেশি সন্দেহভাজন মালয়েশীয় আইএস সদস্যকে গ্রেফতার করা হয়। গত মাসে মালয়েশিয়ার অভিবাসন বিভাগ সিরিয়া ও ইরাকে আইএসের পক্ষে যুদ্ধ করতে যাওয়া ৬৮ জন মালয়েশীয় নাগরিকের পাসপোর্ট জব্দ করেছে। ডিপিএ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তিন সন্দেহভাজন গ্রেফতার কুয়ালালামপুরে আইএসের হামলার পরিকল্পনা ব্যর্থ করে দিয়েছে পুলিশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ