Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

৭৮ উপজেলায় হাত ধোয়া স্টেশন নির্মাণ হচ্ছে

ইআরডি’র সঙ্গে বিশ্বব্যাংকের চুক্তি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

করোনাভাইরাসের বিস্তার বন্ধে দেশের ৭৮টি উপজেলায় বিশ্ব ব্যাংকের আর্থিক সহায়তায় হাত ধোয়ার স্টেশন স্থাপন করা হবে। এর জন্য খরচ হবে এক হাজারর ৮৩২ কোটি টাকা। এই অর্থায়নের জন্য গতকাল সরকারের অর্থনৈতিক সম্পর্ক বিভাগ (ইআরডি) ও বিশ্বব্যাংকের মধ্যে চুক্তি হয়েছে।

স্থানীয় সরকার বিভাগের অধীনে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এবং আর্থিক প্রতিষ্ঠান বিভাগের আওতাধীন পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) প্রস্তাবিত ‘বাংলাদেশ রুরাল ওয়াটার, স্যানিটেশন অ্যান্ড হাইজিন ফর হিউম্যান ক্যাপিটাল ডেভেলপমেন্ট’ শীর্ষক এই প্রকল্পটি বাস্তবায়ন করবে।

বাংলাদেশ সরকারের পক্ষে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব মিজ ফাতিমা ইয়াসমিন এবং বিশ্ব ব্যাংকের পক্ষে ঢাকা অফিসের কান্ট্রি ডিরেক্টর মার্সি মিয়ান টেম্বন অর্থায়ন চুক্তিতে স্বাক্ষর করেন। বিশ্ব ব্যাংক ও ইআরডি প্রেস বিজ্ঞপ্তি দিয়ে বলেছে, উপজেলাগুলোতে ২ হাজার ৫১৪টি স্টেশনে ২৫ লাখ লোক হাত ধোয়ার সুবিধা পাবে। স্টেশনগুলোতে সাবান ও পানির সরবরাহ নিশ্চিত করতে একজন করে লোক নিয়োজিত করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ