Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জোকোভিচ-সেরেনার দারুণ শুরু

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

আরও একবার টেনিস ইতিহাসে সর্বোচ্চ ২৪ গ্র্যান্ড স্ল্যাম জয়ী মার্গারেট কোর্টকে ছোঁয়ার মিশন শুরু হলো সেরেনা উইলিয়ামসের। অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম রাউন্ডে জার্মানির লরা সিগেমুন্ডকে সরাসরি সেটে হারিয়েছেন এই মার্কিন তারকা।

গতকাল মেলবোর্ন পার্কে মাত্র ৫৬ মিনিটেই ৬-১, ৬-১ গেমে জেতেন ৩৯ বছর বয়সী সেরেনা। ২০১৭ সালে এখানেই নিজের সবশেষ গ্র্যান্ড স্ল্যাম জিতেছিলেন তিনি। এরপর চারটি গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠলেও শিরোপা জেতা হয়নি তার।
সহজ জয় পেয়েছেন ইউএস ওপেন চ্যাম্পিয়ন নাওমি ওসাকাও। জাপানের এই খেলোয়াড় রাশিয়ার আনাস্তাসিয়া পাভলিউচেঙ্কোভাকে হারান ৬-১, ৬-২ গেমে। তবে প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছেন ২০১৬ আসরের চ্যাম্পিয়ন আঞ্জেলিক কেরবার। আমেরিকার বের্নার্ডা পেরার কাছে ৬-০, ৬-৪ গেমে হারেন তিনি। টুর্নামেন্ট শুরুর আগে ১৪ দিনের কড়া কোয়ারেন্টিনে থাকা ৭২ খেলোয়াড়ের একজন ছিলেন তিনবারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী কেরবার। তখন অনুশীলনের সুযোগ ছিল না তার।
নারী এককের দ্বিতীয় রাউন্ডে আরও উঠেছেন ফরাসি ওপেন চ্যাম্পিয়ন ইগা শিয়াওতেক, কানাডার বিয়াঙ্কা আন্দ্রেয়েস্কো, রোমানিয়ার সিমোনা হালেপ, চেক রিপাবলিকের পেত্রা কেভিতোভা।
একই দিন দারুণ জয়ে অস্ট্রেলিয়ান ওপেনে শিরোপা ধরে রাখার অভিযান শুরু করেছেন নোভাক জোকোভিচও। প্রতিযোগিতার রেকর্ড আটবারের চ্যাম্পিয়ন প্রথম রাউন্ডে সহজেই হারিয়েছেন ফ্রান্সের জেরেমি শারদিকে। মেলবোর্নে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামে ৬-৩, ৬-১, ৬-২ গেমে জেতেন ৩৩ বছর বয়সী সার্বিয়ান শীর্ষ বাছাই। ১৪ বারের মুখোমুখি লড়াইয়ে প্রতিবারই শারদিকে হারালেন ১৭টি গ্র্যান্ড স্ল্যামজয়ী তারকা।
এছাড়া ছেলেদের এককে দ্বিতীয় রাউন্ডে আরও উঠেছেন অস্ট্রিয়ান তৃতীয় বাছাই ডমিনিক টিম, জার্মানির ষষ্ঠ বাছাই আলেক্সান্ডার জেভেরেভ ও অস্ট্রেলিয়ার নিক কিরগিওস। তবে প্রথম রাউন্ড থেকেই বিদায় নিয়েছেন ফ্রান্সের দশম বাছাই গায়েল মঁফিস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জোকোভিচ-সেরেনার-দারুণ-শুরু

৯ ফেব্রুয়ারি, ২০২১
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ