Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

৭শ’ ভরি স্বর্ণ লুট

রাজধানীতে চারটি দোকানে চুরি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

রাজধানীর ধানমন্ডি ২৭ নম্বরের রাপা প্লাজার চারটি দোকানের তালা ভেঙে চুরির ঘটনা ঘটেছে। স্বর্ণের দোকানের মালিকের দাবি, তার দোকান থেকে ৫০০-৭০০ স্বর্ণ নিয়ে গেছে। গত শনিবার গভীর রাতে এই লুটের ঘটনা ঘটে। দোকানগুলো হলো- রাজলক্ষ্মী জুয়েলার্স, জেন্টল পার্ক, মুনসুন রেইন ও ভোগ সুলতানা।

রাজলক্ষ্মী জুয়েলার্সের পক্ষ থেকে বলা হয়েছে, তাদের দোকান থেকে ৫০০ ভরি গয়না ও দুই লাখ টাকা লুট হয়েছে। গতকাল রাজলক্ষ্মী জুয়েলার্সের মালিক মহাদেব কর্মকর বলেন, রাপা প্লাজার দোতলায় আমার দোকান। গত শনিবার রাতে কর্মচারীরা দোকান বন্ধ করে চলে যায়। সকালে আমাকে মার্কেট থেকে ফোন দিয়ে জানানো হয়, দোকানে ডাকাতি হয়েছে। তালা ভেঙে ও খুলে স্বর্ণ নিয়েছে। আমার প্রায় ৫০০-৭০০ ভরি স্বর্ণ নিয়ে গেছে।

তিনি বলেন, মার্কেটের ভেতরে ও বাইরে সবসময় নিরাপত্তাকর্মীরা থাকেন। এত নিরাপত্তার মধ্যেও কীভাবে তারা ঢুকলো, মার্কেটের দায়িত্বে থাকা ইঞ্জিনিয়ার সাইফুর রহমান এই ডাকাতির ঘটনা সব জানে। কিছু তালা খুলে ফেলেছে। এগুলোর হয়তো চাবি বানানো হয়েছিল। মার্কেটের সিসি ক্যামেরাগুলো টিস্যু ও স্কচটেপ দিয়ে আটকিয়ে দেয়া হয়েছে। যারা ডাকাতির করেছে, তারা খুব পরিকল্পিতভাবেই করেছে।

রাজলক্ষ্মী জুয়েলার্সের মালিকের ভাই অমিত সাহার ভাষ্য, গতকাল দিবাগত রাত আড়াইটা থেকে তিনটার দিকে এই লুটের ঘটনা ঘটে। তিনজনের একটি দল দোকানের তালা ভেঙে ভেতরে ঢোকে। এরপর তারা দোকান থেকে গয়না ও নগদ অর্থ লুট করে নিয়ে যায়। অমিত সাহা বলেন, সিসি টিভির ফুটেজে তিনজনকে দেখা যায়। তাদের দুজনের মুখ ঢাকা ছিল। অন্যজনের মুখ খোলা ছিল। জেন্টল পার্ক কর্তৃপক্ষ বলছে, তাদের দোকান থেকে ১ লাখ ৫৬ হাজার টাকা লুট হয়েছে। ভোগ সুলতানার ভাষ্য, তাদের দোকান থেকে ১ লাখ ২২ হাজার টাকা লুট হয়েছে। অন্যদিকে, মনসুন রেইন বলছে, তাদের দোকান থেকে ২৫ হাজার টাকা লুট হয়েছে।

অপরদিকে মার্কেটের দায়িত্বে থাকা প্রকৌশলী সাইফুর রহমান বলেন, মার্কেটের বাইরে সবসময় নিরাপত্তাকর্মীরা থাকেন। রাতে সবাই বের হওয়ার পর নিরাপত্তাকর্মীরা মার্কেটটি লক করে দেয়। চোর হয়তো গ্রিল কেটে ঢুকেছে। আমার সেরকম গ্রিল কাটা দেখতে পাচ্ছি। তবে মার্কেটের তিনটি দোকানে ডাকাতি হয়েছে বলে জানিয়েছেন তিনি। জেন্টেল পার্ক, মুনসুন রেইন ও রাজলক্ষ্মী জুয়েলার্স। তিনি বলেন, জুয়েলার্সের স্বর্ণের ভোল্ট ভাঙতে পারেনি ডাকাতরা। বাইরে যে স্বর্ণ ছিল, সেগুলো নিয়েছে হয়তো। পুলিশ আসছে তারা তদন্ত করে দেখছে।

রাপা প্লাজা মার্কেট কমিটির সহসভাপতি আখতার হোসেন তসলিম বলেন, ২০০০ সালে এই মার্কেট চালু হয়। আগে কখনো এই মার্কেটে চুরি-ডাকাতির ঘটনা ঘটেনি। গত বৃহস্পতি, শুক্র ও শনিবারের বেচাকেনার টাকা প্রত্যেক দোকানের ক্যাশ বাক্সে ছিল। সেই টাকাই লুট হয়েছে।
ঘটনাস্থল পরিদর্শন করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) কর্মকর্তারা বলেছেন, আলামত দেখে মনে হচ্ছে, রাজলক্ষ্মী জুয়েলার্সের বাঁ দিকের ওয়াশরুমের গ্রিল ও ফলস সিলিং কেটে দুর্বৃত্তরা ভেতরে ঢোকে। ধানমন্ডি থানার এসআই কৃষ্ণ কমল রায় বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। আইন আনুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন। ধানমন্ডি থানার ওসি ইকরাম আলী মিয়া বলেন, পুলিশ সিসিটিভি ক্যামেরার মাধ্যমে চোরদের শনাক্তের চেষ্টা করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বর্ণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ