Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রতি ভরি ৮৮ হাজার ৪১৩ টাকা : ফের বাড়ল স্বর্ণের দাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

বাংলাদেশের বাজারে স্বর্ণের দাম প্রতি ভরিতে সর্বোচ্চ ১ হাজার ১৬৬ টাকা বাড়িয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। আজ শুক্রবার থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ কিনতে লাগবে ৮৮ হাজার ৪১৩ টাকা। গতকাল বৃহস্পতিবার পর্যন্ত এর দাম ছিল ৮৭ হাজার ২৪৭ টাকা। গতকাল বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। আজ থেকে সারা দেশে নতুন দামে স্বর্ণ কেনাবেচা করা হবে।
নতুন দাম অনুযায়ী, আজ থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ কিনতে লাগবে ৮৮ হাজার ৪১৩ টাকা, ২১ ক্যারেট প্রতি ভরি ৮৪ হাজার ৩৮৯ টাকা, ১৮ ক্যারেট প্রতি ভরি ৭২ হাজার ৩১৭ টাকা, সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণ কিনতে লাগবে ৬০ হাজার ৩০৩ টাকা।
তবে, রুপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের রুপার দাম ১ হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকায় অপরিবর্তিত আছে।
গতকাল ২২ ক্যারেট প্রতি ভরি স্বর্ণ ৮৭ হাজার ২৪৭ টাকা, ২১ ক্যারেট প্রতি ভরি ৮৩ হাজার ২৮১ টাকা, ১৮ ক্যারেট প্রতি ভরি ৭১ হাজার ৩৮৪ টাকা, সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণ ৫৯ হাজার ৪৮৭ টাকা টাকায় বেচাকেনা হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বর্ণের দাম

২৭ সেপ্টেম্বর, ২০২২
১৪ সেপ্টেম্বর, ২০২২
১৭ জুলাই, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ