Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

মারা গেছেন অস্কারজয়ী অভিনেতা ক্রিস্টোফার

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২১, ২:১৫ পিএম

অস্কারজয়ী কানাডিয়ান অভিনেতা ক্রিস্টোফার প্লামার আর নেই। ‘‌দ্য সাউন্ড অব মিউজিক’‌-এর ক্যাপ্টেন ভন হিসেবেই বিশ্ব তাকে চেনে। স্থানীয় সময় শুক্রবার সকালে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স ছিল ৯১ বছর। ২০১২ সালে ‘‌বিগিনার্স’‌ ছবির জন্য অস্কার পেয়েছিলেন ক্রিস্টোফার প্লামার। এছাড়া ২০১০ সালে ‘দ্য লাস্ট স্টেশন’ এবং ২০১৮ সালে ‘অল দ্য মানি ইন দ্য ওয়ার্ল্ড’র জন্য মনোনীত হয়েছিলেন এ অভিনেতা।

বিবিসি সূত্রে জানা যায়, শুক্রবার সকালে কানেকটিকাটে নিজ বাড়িতে শেষ নিশ্বাস ত্যাগ করেন প্লামার। এ সময় তার পাশে ছিলেন স্ত্রী এলাইন টেলর।

কানাডার এক ‘রাজকীয়’ পরিবারে ১৯২৯ সাল জন্মগ্রহণ করেন ক্রিস্টোফার প্লামার। কানাডার তৃতীয় প্রধানমন্ত্রী জন অ্যাবটের নাতি ছিলেন তিনি। টরোন্টো শহরে বেড়ে ওঠেন তিনি। ছোটবেলা থেকেই ইংরেজি ও ফরাসি ভাষায় তিনি সমান দক্ষ ছিলেন।

১৯৫৮ সালে ‌‘স্টেজ স্ট্রাক’ দিয়ে তার চলচ্চিত্র জীবন শুরু হয়। এরপর টানা ৫০ বছর অভিনয়ের সঙ্গে যুক্ত ছিলেন। তবে ‘দ্য সাউন্ড অব মিউজিক’ এর ক্যাপ্টেন ভনের চরিত্র তাকে সবচেয়ে বেশি জনপ্রিয়তা দিয়েছিল। ১৯৯৯ সালে ‘‌দ্য ইনসাইডার’‌, ২০০১ সালে ‘‌অ্যা বিউটিফুল মাইন্ড’ তার ক্যারিয়ারে উল্লেখ্য মাইলস্টোন। ‌



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হলিউড


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ