Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

৫৬০টি মডেল মসজিদ নির্মাণ বিশ্বের ইতিহাসে বিরল -ধর্মপ্রতিমন্ত্রী

লোহাগাড়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২১, ২:২৭ পিএম

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্মপ্রতিমন্ত্রী ফরিদুল হক খান এমপি বলেছেন, সারা দেশে একযোগে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ বিশে^র ইতিহাসে বিরল। এসব মসজিদ নির্মাণে বৈদেশিক সাহায্য পাওয়ার কথা থাকলেও তা পাওয়া যায়নি। তবুও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এইসব মসজিদ নির্মাণ প্রকল্প বন্ধ করেননি। সম্পূর্ণ দেশীয় অর্থায়নে ১০ হাজার কোটি টাকা ব্যয়ে এসব মসজিদ নির্মাণ করে তিনি ইসলামের প্রতি গভীর দরদ ও মমত্ববোধ প্রদর্শন করেছেন। আগামী মার্চ মাসে এসব মডেল মসজিদ প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন বলে তিনি জানান।
বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) রাতে লোহাগাড়া উপজেলা সদরে নির্মিতব্য মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ কাজের পরিদর্শনকালে এক অনুষ্ঠানে এসব কথা বলেন। অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রীর সাবেক সামরিক সচিব প্রয়াত মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীনের কবর জিয়ারত করেন প্রতিমন্ত্রী।
লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার আহসান হাবিব জিতুর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম-১৫( সাতকানিয়া-লোহাগাড়া) আসনের সাংসদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী, ইসলামী আরবী বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আহসান উল্লাহ, সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাকারিয়া রহমান, সাতকানিয়া উপজেলা নির্বাহী অফিসার আবদুস সালাম চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) নীলূফা ইয়াছিন চৌধুরী, লোহাগাড়া থানার ওসি জাকির হোসাইন মাহমুদ, দক্ষিণ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম এ ইদ্রিস, দক্ষিণ জেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল আবচার চৌধুরী, লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগ সভাপতি খোরশেদ আলম চৌধুরী, লোহাগাড়া সদর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নুরুচ্ছাফা চৌধুরী, সাধারণ সম্পাদক সালাহউদ্দিন হিরু, আওয়ামীলীগ নেতা এস এম আবদুল জব্বার, নুরুল আলম জিকু, উপজেলা যুবলীগের আহবায়ক জহির উদ্দিন, যুগ্ম-আহবায়ক ফজলে এলাহী আরজু ও লোহাগাড়া বঙ্গবন্ধু সমাজ কল্যাণ পরিষদের সভাপতি মোঃ মিজানুর রহমান মিজান প্রমুখ।
ছবির ক্যাপশন- বক্তব্য রাখছেন ধর্মপ্রতিমন্ত্রী ফরিদুল হক খান ও স্থানীয় সাংসদ ড. নদভী।



 

Show all comments
  • Jack+Ali ৫ ফেব্রুয়ারি, ২০২১, ৪:১৫ পিএম says : 0
    What is the purpose to build Masjid?????????? our country is ruled by Kafir Law [Democracy] as such our country have been destroyed in every way.. our country is now full of criminals and they are committing all sort heinous crime as such our life become hell. We must rule by Qur'an then all these criminal will flee from our Beloved Country.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ