Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ময়মনসিংহে মিথ্যা মামলা বাদীর বিরুদ্ধে মামলা

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

ময়মনসিংহের গৌরীপুরে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মিথ্যা মামলা করায় শিক্ষিকা দম্পতির বিরুদ্ধে একই আইনের ১৭ ধারায় উল্টো মামলা দায়ের হয়েছে। মঙ্গলবার সকালে ময়মনসিংহের বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন আদালত আসামীদের বিরুদ্ধে সমন জারি করেন। আসামিরা হলেন- গৌরীপুর উপজেলার উজান কাশিয়ার চর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রেজিয়া পারভীন (৩৯) ও তার স্বামী জহিরুল ইসলাম রতন (৫০)।
ময়মনসিংহ জেলা ও দায়রা জজ আদালতের আইনজীবী মাজেদুল হক আকন্দ শিবলু জানান, বাদী নির্দোষ সোহেল রানাকে মিথ্যা মামলা দায়ের করে টানা ১৭ দিন জেলখাটান । এতে আসামি সোহেল রানা সংক্ষুব্ধ হয়ে গত সোমবার একই আইনের ১৭ ধারায় বাদী রেজিয়া পারভীন ও তার স্বামীর বিরুদ্ধে উল্টো মামলা দাযের করেন।
আদালত সূত্র জানায়, মামলার পূর্বে বাদী রেজিয়া পারভীন বিদ্যুৎ বিল ও জমি সংক্রান্ত বিরোধের জের ধরে তার প্রতিবেশী দেবর সোহেল রানাকে আসামি করে ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক টানা হেছড়া করিয়া স্পর্শকাতর স্থানে হাত দিয়ে যৌন কামনা চরিতার্থ করার অপরাধ এনে গত বছরের ৮ মার্চ গৌরীপুর থানায় একটি মামলা দায়ের করেন। কিন্তু মামলার র্দীঘ তদন্তে অভিযোগ প্রমাণিত না হওয়ায় গত বছরের ২৯ এপ্রিল চ‚ড়ান্ত রির্পোট মিথ্যা দাখিল করে একই আইনের ১৭ ধারায় বাদীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য মামলার তদন্ত কর্মকর্তা এস. আই এমদাদুল হক বিজ্ঞ আদালতে প্রার্থনা করেন।
স্থানীয় সূত্র জানায়, বিএনপি সরকারের আমলে ঠিকাদার জহিরুল ইসলাম রতন গৌরীপুর উপজেলা তরুণ দলের সভাপতি ছিলেন। কিন্তু ক্ষমতার পালা বদলে তিনি ভোল্ট পাল্টে ক্ষমতাসীন আওয়ামী লীগের যোগদান করে মহানগর কৃষক দলে পদ ভাগিয়ে নিয়েছেন। আর এভাবেই সরকার দলের ক্ষমতার প্রভাব বিস্তার করে নিজের স্কুল শিক্ষিকা স্ত্রী রেজিয়া পারভীনকে বাদী করে চাচাতো ভাইয়ের বিরুদ্ধে এ মিথ্যা মামলা দায়ের করে জেলখাটান।
এ বিষয়ে জানতে একাধিকবার তার ব্যবহৃত মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও রেজিয়া পারভীনের বক্তব্য জানা যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ