Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

মুক্তিযুদ্ধের চেতনার ‘ব্যবসা’ হচ্ছে ইমরান এইচ সরকার

প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দেশে মুক্তিযুদ্ধের চেতনা একটি পণ্য হয়ে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার। তিনি বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনার নামেই সব অরাজকতা চলছে। এ নিয়ে ব্যবসা করা হচ্ছে। তবে এই চেতনার মধ্যে কী আছে তা কেউ বলছে না। গতকাল রাজধানীর শাহবাগে ‘মুক্তিযুদ্ধের চেতনা, বৈষম্যহীন ও অসাম্প্রদায়িকতা : কোন পথে আমরা’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি একথা বলেন। তিনি বলেন, যারা মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে বলে মুখে ফেনা তুলছে তারাই মূলত চেতনার বিরোধিতা করছে। দেশে আজ সর্বোচ্চ বিচারহীনতা বিরাজমান। আইনশৃঙ্খলা রক্ষাকারীবাহিনীর কাছে গেলেও মানুষ বিচার পাচ্ছে না।
ইমরান এইচ সরকার বলেন, আগে পাকিস্তান বাংলাদেশ থেকে অর্থ পাচার করতো। কিন্ত এখনো কিছু ধনী লোক, যারা মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে তারাই হাজার হাজার কোটি টাকা দেশ থেকে উন্নত দেশগুলোতে পাচার করছে। সেখানে বাড়ি বানাচ্ছে, সম্পদের পাহাড় গড়ে তুলছে। তাহলে, পাকিস্তান আর বাংলাদেশের মধ্যে পার্থক্য কোথায়? তিনি আরো বলেন, আজকে অর্থনীতি এগিয়ে যাচ্ছে বলে দেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে দেখানো হচ্ছে এটা একটা প্রতারণার মতো। এখনো এই শাহবাগে অনেক মানুষ রাস্তায় ঘুমাচ্ছে, অথচ তাদেরও মধ্যম আয়ের দেশের একজন হিসেবে দেখানো হচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুক্তিযুদ্ধের চেতনার ‘ব্যবসা’ হচ্ছে ইমরান এইচ সরকার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ