Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কমছে শীতের তীব্রতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২১, ৩:০৫ পিএম

ধীরে ধীরে কমতে শুরু করেছে শীতের তীব্রতা। মঙ্গলবার সারা দেশেই তাপমাত্রা গতকালের চেয়ে গড়ে ১ থেকে ৩ ডিগ্রি পর্যন্ত বেড়েছে। আগামীকাল বুধবার থেকে শৈত্যপ্রবাহের তীব্রতা আরও কমতে থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়ার পূর্বাভাসে আজ বলা হয়েছে, দেশের সর্বনিম্ন তাপমাত্রা খুলনার চুয়াডাঙ্গায় ৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। সেখানে সোমবারের চেয়ে তাপমাত্রা দশমিক ৬ ডিগ্রি বেড়েছে। গতকাল এই জেলায় তাপমাত্রা ছিল ৫ দশমিক ৭ ডিগ্রি।

আর দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে ৫ দশমিক ৫ ডিগ্রি। তার আগে সর্বনিম্ন তাপমাত্রার এই রেকর্ড ছিল কুড়িগ্রামের রাজারহাটে। আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড হয়েছে টেকনাফে ২৬ দশমিক ৭ ডিগ্রি।

রাজধানী ঢাকাতেও আজ তাপমাত্রা বেড়েছে। এখানে সর্বোচ্চ তাপমাত্রা আজ ২২ দশমিক ৪ ও সর্বনিম্ন ১১ দশমিক ৭। গতকাল সর্বোচ্চ ছিল ২২ দশমিক ১ ডিগ্রি ও সর্বনিম্ন ১১ দশমিক ৭ ডিগ্রি। বুধবার সারা দেশেই তাপমাত্রা কিছুটা বাড়তে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শৈত্যপ্রবাহ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ