Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

নওগাঁয় সর্বনিম্ন তাপমাত্রা ৬.৫ ডিগ্রি

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২১, ৪:২১ পিএম

উত্তরের হিমেল হাওয়ায় শীতের দাপট বাড়ছে দেশের উত্তরের জেলা নওগাঁতে। কুয়াশা আর কনকনে শীতের কামড়ে ইতোমধ্যে খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছে নি¤œ আয়ের মানুষ। সবচয়ে বেশি বেকায়দায় পড়েছেন খেটে খাওয়া মানুষরা। দুবেলা কাজ না করলে দুমুঠো অন্ন জোটে না এমন মানুষরা শীতের প্রকোপে কুঁকড়ে গেছেন। প্রচ- ঠান্ডায় ভিড় বাড়ছে হাসপাতালে। বিশেষ করে ঠান্ডাজনিত রোগে শিশুরোগীর সংখ্যা বেড়েই চলেছে। আবার সন্ধ্যা থেকে কুয়াশা ও শিশির বিন্দু শুরু হয়ে সকাল পর্যন্ত স্থায়ী হচ্ছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রোদে ঝলমল করলেও শীতের মাত্রা কমছে না।
নওগাঁর বদলগাছী আবহাওয়া উপকেন্দ্র সূত্রে জানা গেছে, রবিবার সকাল সাড়ে ৯টায় নওগাঁয় সর্বনি¤œ তাপমাত্রা ৬.৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।
শহরের কাজির মোড় এলাকার বৃদ্ধ রিকশা চালক আজাহার বলেন, শীতের কারণে টিনের ঝুপড়ির ঘরে থাকতে পারছি না। প্রচ- ঠান্ডার কারণে আগুন জালিয়ে শীত নিবারণ করছি। এ পর্যন্ত সরকারি কোন কম্বলও জোটেনি ভাগ্যে।
সদর উপজেলার বরুনকান্দি গ্রামের কৃষক হেলাল উদ্দিন ম-ল বলেন, শীতে হাত-পা ঠান্ডা হয়ে যাচ্ছে। কোনও কাজ করা যাচ্ছে না। তারপরও থেমে নেই তাদের কৃষি কাজ। শীতের তীব্রতা উপেক্ষা করেই মাঠে ধান লাগাতে হচ্ছে তাদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শৈত্যপ্রবাহ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ