Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

চলে গেলেন রক গিটারিস্ট হিলটন ভ্যালেন্টাইন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২১, ১:২০ পিএম

রিদম অ্যান্ড ব্লুজ ক্লাসিক ‘হাউস অফ দ্য রাইজিং সান’ খ্যাত ব্রিটেনের জনপ্রিয় রক ব্যান্ড দি অ্যানিমেলস-এর গিটারিস্ট হিলটন ভ্যালেন্টাইন (৭৭) আর নেই। স্থানীয় সময় শুক্রবার (২৯ জানুয়ারি) তার মৃত্যু হয়।
হিলটন ভ্যালেন্টাইন ১৯৬৩ সালে গায়ক এরিক বার্ডন, চ্যাস চ্যান্ডলার, অরগানিস্ট অ্যালান প্রাইস ও ড্রামার জন স্টিলের সঙ্গে মিলে গড়ে তুলেছিলেন অ্যানিমেলস ব্যান্ডটি।
অ্যানিমেলসের রেকর্ড লেবেল ভ্যালেন্টাইনকে গিটারিস্টদের মধ্যে অগ্রদূত আখ্যা দিয়ে বলেছে, তিনি দশকের পর দশক ধরে রক অ্যান্ড রোলের জগতকে প্রভাবিত করেছেন এবং আগামী দিনগুলোতেও তার প্রভাব অব্যাহত থাকবে।
হিলটনের প্রতি শ্রদ্ধা জানিয়ে তার সহশিল্পী গায়ক এরিক বার্ডন ইনস্টাগ্রামে লিখেছেন, তুমি শুধু গিটার বাজাওনি, তুমি এর মধ্যে জীবন খুঁজে পেয়েছিলে! হিলটনের চলে যাওয়ার খবরে ব্যাথাতুর হয়ে পড়েছি। আমরা একসঙ্গে রোমাঞ্চকর সময় কাটিয়েছি। নর্থ শিল্ড (হিলটনের জন্মস্থান) থেকে সারা বিশ্বে... রক ইন পিস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরলোকগমন
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ